• টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • " />

     

    সবচেয়ে 'নার্ভাস' ম্যাচের পর যা বললেন শান্ত

    সবচেয়ে 'নার্ভাস' ম্যাচের পর যা বললেন শান্ত    

    প্রবল চাপে ছিল বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের কাছে সিরিজ হারের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল এসেছল আত্মবিশ্বাসের তলানিতে থেকে। প্রথম ম্যাচে শ্রীলংকাকে হারিয়ে সেই চাপ অনেকটাই দূর হয়েছে। সংবাদ সম্মেলনে নাজমুল হোসেন শান্তও স্বীকার করলেন, তার জীবনের সবচেয়ে চাপের ম্যাচ ছিল এটা।

    শান্ত সংবাদ সম্মেলনে বললেন, ‘এই ম্যাচটা আমাদের জন্য অনেক গুরুত্বপুর্ণ ছিল। বোলিংয়ে শুরুটা কিন্তু ভালো হয়নি আমাদের। কিন্তু সবাই মাথা ঠান্ডা রেখেছি। বিশেষ করে মিডল ওভারে যেভাবে বোলার ও ফিল্ডাররা যেভাবে কামব্যাক করেছে, সেটা দারুণ ছিল। হ্যাঁ, ব্যাটিংটা ভালো হয়নি আমাদের। তবে শ্রীলংকার জন্যও ম্যাচটা গুরুত্বপূর্ণ ছিল অনেক। দিন শেষে আমরা দুই পয়েন্ট পেয়েছি, ভালো লাগছে।’

    তবে সুপার এইটের কথা নিয়ে শান্ত কিছুই ভাবছেন না এখনো, ‘পরের তিনটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। পরের ম্যাচ দক্ষিণ আফ্রিকার সাথে, নতুন করে পরিকল্পনা করতে হবে। পরের তিন ম্যাচে আমাদের ভালো ক্রিকেট ছাড়া উপায় নাই।’

    কিন্তু টপ অর্ডারের দিকে আঙ্গুল উঠলই। শান্ত অবশ্য বললেন, সব দিন সবাই ভালো করবে না। কেউ কেউ কোনো দিন ভালো করবে, কেউ খারাপ করবে। জয়ের কৃতিত্বটা তাই সবাইকেই ভাগ করে দিলেন বাংলাদেশ অধিনায়ক। 

    লেগ স্পিনার রিশাদ হোসেন তিন উইকেট নিয়ে আজ ম্যাচসেরা হয়েছেন। শান্ত তাকে প্রশংসায় ভাসালেন,

    ‘আমাদের সবসময় আফসোস ছিল আমাদের কোনো লেগ স্পিনার নেই।  ওই জায়গাটা আমাদের পুরণ হয়েছে। গত কয়েকটা সিরিজ ধরেই ও (রিশাদ) ভালো বল করছে। প্রস্তুতিটাও খুব ভালো নিয়েছে ও।