• টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • " />

     

    বৃষ্টির প্রকোপে যেমন অবস্থায় গ্রুপ এ

    বৃষ্টির প্রকোপে যেমন অবস্থায় গ্রুপ এ    

    গ্রুপ এ নিয়ে ক্রিকেট ভক্তদের আগ্রহ ছিল বলা যায় একটা ম্যাচের জন্য। তবে ভারত-পাকিস্তান মহারণ ছাপিয়ে এই বিশ্বকাপের সবচেয়ে বড় বিস্ময়ের জন্ম দিয়েছে এই গ্রুপই। সহ-আয়োজক যুক্তরাষ্ট্র যে তাক লাগিয়ে দিবে তা ঘুণাক্ষরেও হয়ত কোনো ক্রিকেট সমালোচক বা সমর্থক কল্পনা করেনি। পাকিস্তানকে বাড়ি পথ দেখিয়ে নিজদের প্রথম আসরেই সুপার এইটে উঠে আগেই এই গ্রুপের ভাগ্য লিখে ফেলেছে যুক্তরাষ্ট্র। আজকের ভারত-কানাডা ম্যাচটা তাই ছিল 'ডেড রাবার'।

    তবে সেই ম্যাচটাও পরিত্যক্ত হওয়ায় পাকিস্তানের কাঁটা ঘায়ে যেন আরেক দফা নুনের ছিটে লাগল। তাদের টপকে তিনে চলে এসেছে কানাডা। অবশ্য আগামীকাল শেষটা ভালোয় ভালোয় করলে পাকিস্তান আবারও তিনে আসবে। তাতে যে ভাগ্যের খুব একটা পরিবর্তন ঘটবে তা নয়। তবে লজ্জার হাত থেকে হয়ত তারা রক্ষা পাবে এই যা।

    সব ছাপিয়ে অবশ্য ফ্লোরিডার বৃষ্টিটা চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। ফ্লোরিডার বেশ কয়েক জায়গায় বন্যা নিয়ে সতর্কতা জারি করা হয়েছে। এই মাঠে এখন পর্যন্ত ম্যাচ মাঠে গড়ানো দায় হয়ে দাঁড়িয়েছে তাই শেষ কয়েকদিন ধরে। যুক্তরাষ্ট্রের সবচেয়ে রান প্রসবা মাঠটায় আবহাওয়ার বাঁধায় খেলা মাঠে না গড়ানোয় তাই টিকিট কেটে রাখা সমর্থকরাও কিছুটা বেজার।