• টি-টোয়েন্টি বিশ্বকাপ
  • " />

     

    জরিমানা গুনলেন তানজিম সাকিব

    জরিমানা গুনলেন তানজিম সাকিব    

    নেপালের বিপক্ষে রেকর্ড এক স্কোরে বাংলাদেশকেও রেকর্ড গড়া জয় এনে দিয়েছেন তানজিম হাসান সাকিব। এক স্পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে তার গড়া ২১ ডট বলের রেকর্ড অবশ্য পরের ম্যাচেই লকি ফার্গুসন ভেঙে দিয়েছেন। অবশ্য তাতে তো জয়ের আনন্দ আর ম্লান হয় না; সুপার এইটে ওঠার সেই আনন্দের মাঝেই তানজিম সাকিবকে জরিমানা গুণতে হল নেপালের বিপক্ষে ম্যাচে বাক-বিতণ্ডায় জড়িয়ে। ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

    তৃতীয় ওভারে বাইশ গজেই নেপাল অধিনায়ক রোহিত পৌডেলের দিকে তেড়ে গিয়ে বাক্য বিনিময় করেছিলেন তানজিম সাকিব। সেই ঘটনার প্রেক্ষিতে আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.১২ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে। মাঠের মাঝে কোনো খেলোয়াড় বা কোনো খেলার সাথে সংযুক্ত ব্যক্তির, আম্পায়ার, ম্যাচ রেফারি ব অন্য কোনো ব্যক্তির (দর্শক সহ) সাথে আন্তর্জাতিক ম্যাচে কোনো অপ্রীতিকর শারীরিক সংস্পর্শের কারণে ম্যাচ ফি জরিমানা করা হবে।

    মাঠের আম্পায়ার আহসান রাজা ও স্যাম নোগায়স্কির সাথে থার্ড আম্পায়ার জয়রমন মাদানাগোপাল ও চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনার তত্তাবধানে গঠিত প্যানেল তানজিম সাকিবকে এই বিষয়ে তলব করায় নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এই পেসার। তাই ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা করেই শাস্তি দেওয়া হয়েছে তাকে।