• কোপা আমেরিকা
  • " />

     

    ঘটনাবহুল ম্যাচে কানাডাকে হারিয়ে কোপা শুরু আর্জেন্টিনার

    ঘটনাবহুল ম্যাচে কানাডাকে হারিয়ে কোপা শুরু আর্জেন্টিনার    

    স্কোরলাইন বলছে হুলিয়ান আলভারেজ ও লতারো মার্তিনেজের গোলে জয় দিয়ে কোপা শুরু করেছে আর্জেন্টিনা, হারিয়েছে কানাডাকে। তবে স্কোরলাইন বলছে না লিওনেল মেসি আজ অন্তত চারটি গোল পেতেই পারতেন। বলছে না মেসিকে নিয়ে ভয় ধরে গিয়েছিল আর্জেন্টিনার, বড় ইনজুরি থেকে বেঁচে গেছেন একটুর জন্য। বলছে না, কানাডাও বেশ ভালো খেলেছে, অন্তত দুই থেকে তিনটি গোল তারাও পেতে পারত। 

    আসলে ম্যাচে ভালো শুরুটা করেছিল কানাডাই। শুরুতেই এমি মার্তিনেজ দারুণ একটা সেভ না করলে কানাডা এগিয়ে যায় প্রথমার্ধেই। এই অর্ধে ডি মারিয়া ভালো সুযোগ পেয়েছিলেন ম্যাচের শুরুতেই, কিন্তু কাজে লাগাতে পারেননি। আলভারেজ আর ডি মারিয়াকে নিয়ে সামনে খুব একটা সুবিধা করতে পারছিল না আর্জেন্টিনা, বরং পরিষ্কার সুযোগ কানাডাই পাচ্ছিল। 

    ম্যাচের দ্বিতীয়ার্ধেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা। মেসির পাস থেকে ম্যাক অ্যালিস্টার বল পেয়ে যান, তাকে কানাডা গোলরক্ষক ফেলে দেন কিন্তু তার আগেই তার পাস চলে যায় আলভারেজের কাছে। বক্সের অত কাছ থেকে গোল করতে ভুল করেননি আলভারেজ।

    এরপর মেসি সুযোগ পান একের পর এক। অন্তত গোটা চারেক বার প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি। মেসির জন্য অবিশ্বাস্যই বটে। অবশ্য প্রতিপক্ষ ডিফেন্ডারের কঠিন একটা ট্যাকলের পর মাটিতে কাতরাচ্ছিলেন। বড় ক্ষতি হতে পারত তার। তবে আর্জেন্টিনার জন্য স্বস্তির খবর, মেসি উঠে দাঁড়িয়ে খেলা চালিয়ে গেছেন।

    এর মধ্যে নেমেছেন লতারো, সুযোগও মিস করেছেন। সুযোগ পেয়েছিল কানাডাও। কিন্তু লো সেলসোর দারুণ পাস থেকে মেসির থ্রু ধরে ৮৮ মিনিটে আর্জেন্টিনাকে দ্বিতীয় গোল এনে দেন লতারোই। সর্বশেষ দুই টুর্নামেন্টের শুরুটা জয় ছাড়া হলেও আজ জয় নিয়েই মাঠ ছাড়তে পারল আর্জেন্টিনা।