• কোপা আমেরিকা
  • " />

     

    ডরিভাল জুনিয়রই থাকছেন ব্রাজিলের কোচ

    ডরিভাল জুনিয়রই থাকছেন ব্রাজিলের কোচ    

    টানা দ্বিতীয় মেজর টুর্নামেন্টে টাইব্রেকারে কাটা পড়েছে ব্রাজিল, সেটাও আবার ওই কোয়ার্টার ফাইনালেই। তীব্র সমালোচনার মুখে পড়া কোচ ডরিভাল জুনিয়রের চাকুরি নিয়ে সন্দেহ জাগলেও সিবিএফ সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ নিশ্চিত করেছেন, দায়িত্বে বহাল থাকছেন তিনি। এমনকি ২০২৬ বিশ্বকাপ পর্যন্তই থাকছে তার চাকুরি, নিশ্চিত করেছেন এডনাল্ডো।

    ইএসপিএন ব্রাজিলকে দেওয়া এক সাক্ষাৎকারে এডনাল্ডো পরিস্কার করেই জানিয়েছেন কেন কোচ পরিবর্তন মোটেও ভালো কোনো সিদ্ধান্ত হবে না এখন, "দুই মাসের মধ্যেই আমাদের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে নামতে হবে। আমরা তাই ডরিভালকে নিয়েই সামনে আগাতে চাই।"

    সেই সাথে কোচের ওপর আস্থা রাখছেন সিবিএফ সভাপতি, "বিশ্বকাপের একটা চক্র কিন্তু চলছে। সে ও তার কোচিং স্টাফের সবাই জানে কোথায় কোথায় পরিবর্তন আনাটা এখন জরুরি। এই আসরে কী কী কাজে আসেনি সেটাও সে ভালই জানে। আর বিশ্ব জয়ী একটা দল কিন্তু এভাবেই তৈরি করতে হয়।"

    কোপা আমেরিকায় আশাহত হলেও একটা ভালো দল গড়তে যে সময় লাগে সেটা তাই ভালোভাবেই আমলে নিচ্ছেন এডনাল্ডো, "হ্যাঁ, আমরা তো অবশ্যই কোপা আমেরিকা জিততে চেয়েছিলাম, কিন্তু আমাদের এটাও বুঝতে হবে যে নতুন একটা দল নিয়ে কাজ করাটা কিন্তু সবে শুরু হয়েছে। নতুন খেলোয়াড়রা সবে দলে আসা শুরু করেছে। সেটা কিন্তু আমাদের মাথায় রাখতে হবে।"

    কোপা মিশনে ব্যর্থ হলেও তাই ডরিভালে আস্থা রাখছে সিবিএফ। বিশ্বকাপ বাছাই পর্বেও ব্রাজিলের অবস্থা খুব একটা ভালো নয়। পয়েন্ট তালিকায় ছয়ে আছে তারা। আস্থার প্রতিদান দিতে ডরিভালকে তাই দ্রুতই অবস্থার পরিবর্তন করতে হবে।