• কোপা আমেরিকা
  • " />

     

    কানাডার ওপর বাজি ধরায় ড্রেককে আর্জেন্টিনার খোঁটা

    কানাডার ওপর বাজি ধরায় ড্রেককে আর্জেন্টিনার খোঁটা    

    টানা দ্বিতীয়বারের মতো কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা। প্রথমবারের মতো কোপা আমেরিকায় অংশগ্রহণ করতে এসেই সেমিতে উঠে যাওয়া কানাডাকে আসরে দ্বিতীয়বারের মতো হারিয়েই ফাইনালে মেসিরা। ফাইনালে যাওয়ার পরেই র‍্যাপ আর্টিস্ট ড্রেককে খোঁটা দিয়েছে আর্জেন্টিনার আনুষ্ঠানিক টুইটার অ্যাকাউন্ট। কারণ? নিজ দেশের জয়ের পক্ষে বাজি ধরেছিলেন ড্রেক।

    সেমি-ফাইনালের জন্য ড্রেক কানাডার পক্ষে ৩০০,০০০ মিলিয়ন ডলারের বাজি ধরেছিলেন। কানাডা জিতলে তিনি প্রায় ২.৮৮ মিলিয়ন ডলার জিততেন এখান থেকে। তবে 'ড্রেক কার্স' যেন এবার গ্রাস করল তার নিজ দেশকেই। ফুটবলে যেন এটা একটা প্রচলিত বার্তাই হয়ে গিয়েছে - ড্রেক যার পক্ষে বাজি ধরেন, ম্যাচের আগে যাকে শুভকামনা জানান, সে বা তারাই যেন হেরে বসে।

    পাঁচ আসরের মধ্যে চতুর্থ ফাইনালে গিয়ে আর্জেন্টিনা সেটাই করে দেখাল আবারও। ম্যাচ জেতার পর তাদের টুইটার অ্যাকাউন্ট থেকে আর্জেন্টিনা দলের ছবি দিয়ে সেখানে তারা লিখেছে, "নট লাইক আস।" আপনি যদি র‍্যাপ সঙ্গীতের ভক্ত হয়ে থাকেন তাহলে খোঁটাটা নিশ্চয়ই টের পেয়ে গিয়েছেন এতক্ষণে।

    ড্রেকের সাথে আরেক র‍্যাপার কেন্ড্রিক লামারের তুমুল 'র‍্যাপ লড়াই' চলছে। শুরুটা হয়েছিল ড্রেক আর জে কোলের যৌথ প্রযোজনায় বের হওয়া 'ফার্স্ট পারসন শুটার' নামের একটা গানে র‍্যাপের সর্বকালের সেরা হিসেব এই দুজনের পাশাপাশি কেন্ড্রিককে অন্তর্ভুক্ত করার প্রস্তাব থেকে। কেন্ড্রিক যে ওসবের ধার ধারেন না সেটা উল্লেখ করে ড্রেককে খোঁটা দিয়েছিলেন। এরপর থেকেই র‍্যাপের চিরায়ত সংস্কৃতি অনুযায়ী 'ডিস ট্র্যাক' বা সঙ্গীতের মাধ্যমে কাঁদা ছোঁড়াছুঁড়ি শুরু হয়ে যায়। তবে কেন্ড্রিকের "নট লাইক আস" গানটা যেন সবকিছুর ইতি টেনে দিয়েছে। ইউটিউবে প্রায় ১১৫ মিলিয়ন ভিউ পড়া নতুন মিউজিক ভিডিওটাও যেন ড্রেকের মুখে কুলুপ এঁটে দিয়েছে।

    শেষমেশ আর্জেন্টাইন ফুটবল দলও সেই পথেই হাঁটল। ড্রেকের দেশকে হারিয়ে এবার তারাও ড্রেককে একহাত নিল, কেন্ড্রিকের কায়দায়!