• ইউরো ২০২৪
  • " />

     

    ইউরোতে এবার নিজেকে ব্যর্থ মানছেন এমবাপে

    ইউরোতে এবার নিজেকে ব্যর্থ মানছেন এমবাপে    

    সেমি-ফাইনালের আগে ওপেন প্লে থেকে গোল পায়নি ফ্রান্স। অথচ দুর্দান্ত খেলতে থাকা স্পেনের বিপক্ষে দশ মিনিটের মাথায় হেডারে দলকে এগিয়ে দিলেন র‍্যান্ডাল কোলো মুয়ানি। ক্রসটা এলো কার পা থেকে? কিলিয়ান এমবাপে। অস্ট্রিয়ার বিপক্ষে প্রথম ম্যাচেই নাকে আঘাত পেয়েছিলেন; নেদারল্যান্ডসের বিপক্ষে পরের ম্যাচে আর খেলা হয়নি। পরে মুখোশ পরে খেলেছিলেন আসরজুড়ে। গতকাল মুখোশ খুলতেই যেন ফর্মে এমবাপে। তবে ইয়ামাল, অলমোরা যেন অপ্রতিরোধ্য! ফ্রান্সের বিদায়ঘণ্টা বাজিয়ে তাই ফাইনালে গিয়েছে লুইস দে লা ফুয়েন্তের দল।

    আসরে তাই নিজেকে ব্যর্থ মনে করছেন এমবাপে, "কেমন গেল আমার এবারের আসর? খুবই কঠিন বলতে হবে। এক কথায় ব্যর্থ। আমাদের লক্ষ্য ছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়া, আমার নিজের একই লক্ষ্য ছিল। সেটা তো পারিনি, তাই ব্যর্থতা ছাড়া আর কী বা বলব এটাকে।"

    গোলের দেখা পাওয়া হয়নি এবার, সেই সাথে শিরোপাও ভাগ্যে জুটল না। তবে সামনে তাকানো ছাড়া আর কোনো উপায় দেখছেন না এমবাপে, "এটাই ফুটবল। সামনে তাকানো ছাড়া আর কিছু করার নেই। বছরটা মনে হচ্ছে বড্ড লম্বা ছিল। আমি ছুটিতে যাচ্ছি, একটু বিশ্রাম নিব কয়টা দিন। আশা করি তাতে আমার ভালোই হবে। চেষ্টা করব আরও শক্তিশালী হয়ে ফিরতে।"

    ছুটির পর রিয়াল মাদ্রিদের হয়ে নতুন ক্লাব যাত্রা শুরু করবেন এমবাপে।