• বাংলাদেশ-পাকিস্তান
  • " />

     

    পিন্ডির প্রথম দিনে শরিফুল-হাসানরা দেখালেন চমক

    পিন্ডির প্রথম দিনে শরিফুল-হাসানরা দেখালেন চমক    

    ১ম টেস্ট, রাওয়ালপিন্ডি (টস-বাংলাদেশ)
    পাকিস্তান -১৫৮/৪
    প্রথম দিন, প্রথম ইনিংস

    রাওয়ালপিন্ডির বৃষ্টিস্নাত দিনে প্রথম সেশন ভেস্তে গেলেও টস জিতে সবুক উইকেটের পূর্ণ ফায়দা লুটে বাংলাদেশ দিনটা নিজেদের করে রাখার ইঙ্গিত দিয়েছিল। তবে শাকিল-আইয়ুবের প্রচেষ্টায় দিন শেষ হয়েছে সমানে সমান থেকেই।

    বল হাতে বাংলাদেশের শুরুটা হয়েছিল দুর্দান্ত। বিশেষ করে শরিফুলের প্রথম স্পেলের যেন জবাবই ছিল না পাকিস্তান ব্যাটারদের কাছে। হাসানের মাধ্যমে বাংলাদেশ প্রথম আঘাত হানার পর এই বাঁহাতি ছড়ি ঘুরিয়েছিলেন ওই স্পেলে। তার বল শফিকের ব্যাটের কানা খুঁজে নিলে পঞ্চম স্লিপে দারুণ এক ক্যাচ নেন জাকির। কিছুক্ষণ পরেই শান মাসুদকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন শরিফুল; যদিও সেই সিদ্ধান্তটা নিয়ে তাকে বড্ড অসন্তুষ্ট লাগছিল। ম্যাচের সবচেয়ে কাঙ্ক্ষিত উইকেটটা এরপর শরিফুল পেয়ে যান নিজের পরের ওভারে। তার লেগ সাইড দিয়ে বেরিয়ে যাওয়া মামুলি বলে ব্যাট লাগিয়ে বাবর উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন। উইকেটটার জন্য শরিফুল অবশ্য ধন্যবাদ দিবেন লিটন দাসের দারুণ ক্যাচকে।

    সেই ধাক্কা সামলে অবশ্য সাইম আইয়ুব ও সাউদ শাকিল বাধা হয়ে দাঁড়ায়। সবুজ উইকেটে বাংলাদেশের শুরুর প্রচেষ্টা ভেস্তে দারুণ এক জুটি গরে বাংলাদেশকে ম্যাচে ফেরায় এই জুটি। দুজনেই পেয়ে যান ফিফটির দেখা। পিন্ডির আবহাওয়ায় বিষণ্ণতার ছাপ থাকলেও বাংলাদেশ শিবির যেভাবে আনন্দে মেতেছিল প্রথম সেশনে, সেটা বেশিক্ষণ টেকেনি তাদের জন্য। তবে শেষ বিকেলে এই জুটি ভেঙে দিনটা সমানে সমান রাখেন হাসান। বিরতির পরপরই ৯৮ রানের জুটি ভাঙে। হাসানের বেশ বাইরের বল তাড়া করতে গিয়ে মিরাজের হাতে ক্যাচ দিয়ে ৫৬ রানে থামেন আইয়ুব। তবে ফিফটি তুলে নিয়ে অপরাজিত থেকেই দিন শেষ করেছেন শাকিল।