• ইউরো
  • " />

     

    আবার কাঁপলো প্যারিস

    আবার কাঁপলো প্যারিস    

    প্যারিসের স্থানীয় সময় বিকেল ৫টার খানিকটা পরে ফ্রান্স বনাম আইসল্যান্ডের ম্যাচ দেখতে আসা দর্শকেরা এক বিকট আওয়াজে চমকে ওঠেন। এরপর থেকেই স্তাদ দ্য ফ্রান্স স্টেডিয়ামে কোন দর্শককে ঢুকতে দেওয়া হচ্ছে না। প্যারিসের পুলিশ ঘটনার তদন্ত করছে। খেলা শুরু হওয়ার কথা প্যারিসের স্থানীয় সময়, রাত ৯টায়।

     

    বিস্ফোরণের আওয়াজে চমকিত দর্শকেরা

    নভেম্বর মাসে ম্যাচ চলাকালীন অবস্থায় এই স্তাদ দ্য ফ্রান্স স্টেডিয়ামে বোমা বিস্ফোরণ হয়েছিল। ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া হলান্ড তখন স্টেডিয়ামেই ছিলেন। এরপর থেকেই স্টেডিয়াম ও পার্শ্ববর্তী এলাকায় নিরাপত্তার কড়াকড়ি করা হয়, বিশেষ করে ইউরো ২০১৬ শুরু হওয়ার পর থেকে।

    জঙ্গীগোষ্ঠী আইএস ইউরো চলাকালীন অবস্থায় প্যারিসে হামলার হুমকি দিয়ে আসছিল অনেকদিন ধরে। এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায় নি। স্থানীয় সংবাদ সংস্থার মতে, স্টেডিয়ামের অদূরে পড়ে থাকা সন্দেহভাজন একটি গাড়িতে নিয়ন্ত্রিত বিস্ফোরণ ঘটিয়েছে পুলিশ। সন্দেহভাজন গাড়িটির মালিকের কোনো সন্ধান না পেয়ে পুলিশ বিস্ফোরকের সাহায্যে দরজা উড়িয়ে তল্লাশি চালায়। তবে গাড়িতে সন্দেহজনক কিছু পাওয়া যায় নি।

    এ ঘটনার জন্য ম্যাচের সময় পরিবর্তন হওয়ার কোন কারণ নেই বলেই মনে করছেন স্টেডিয়াম এবং নিরাপত্তা কর্মকর্তারা। তবে গাড়ির মালিক, যার কিনা কেবল একটি পার্কিং টিকেট পাওয়ার কথা ছিল, তিনি তাঁর গাড়ির দশা দেখে কি মন্তব্য করেছেন তা জানা যায় নি।