• ইউরো
  • " />

     

    'রোনালদোকে ইচ্ছে করে আহত করি নি'

    'রোনালদোকে ইচ্ছে করে আহত করি নি'    

    টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের পর খবরের কাগজের শিরোনাম ছিলেন তিনি, আছেন সমাপনি ম্যাচের পরও। তবে প্রথমটা গুরুত্বপূর্ণ সময়ের গোলে দলকে জিতিয়ে ‘নায়ক’ হিসেবে, অথচ শেষটায় কিনা দুনিয়াজোড়া রোনালদোভক্তদের কাছে বনে গেছেন ‘খলনায়ক’! স্বপ্নের ফাইনালে পর্তুগিজ তারকার অবেলায় দর্শক বনে যাবার দায়টা যে তাঁর ঘাড়েই চাপছে। কিন্তু ফরাসী মিডফিল্ডার দিমিত্রি পায়েট বলছেন, রোনালদোকে তিনি ‘ইচ্ছে করে’ আহত করেন নি। আর তাই এ নিয়ে ক্ষমা চাওয়ারও কোনো প্রশ্ন ওঠে না বলে মন্তব্য করেছেন।

     

     

    পর্তুগালের ঐতিহাসিক ইউরো জয়ের রাতে মাত্র পঁচিশ মিনিটের মাথায় স্ট্রেচারে করে মাঠ ছাড়েন রোনালদো। এর কিছুক্ষণ আগে পায়েটের সাথে বল দখলের লড়াইয়ে আহত হন তিনি। খুঁড়িয়ে খুঁড়িয়ে কিছুক্ষণ খেলা চালিয়ে যাবার চেষ্টা করলেও একসময় হাল ছেড়ে দিয়ে চোখে জল নিয়ে মাঠ ছাড়েন ৩১ বছর বয়সী ফরোয়ার্ড।

    এ ঘটনার পর সামাজিক গণমাধ্যমগুলোয় রোনালদোর প্রতি সমবেদনার পাশাপাশি ক্ষোভের ঝড় ওঠে পায়েটকে নিয়েও। ওয়েস্টহ্যামের প্লে মেকার ‘ইচ্ছাকৃতভাবে’ রোনালদোকে আহত করে মাঠ ছাড়তে বাধ্য করেছেন- এমন অভিযোগও উঠতে শুরু করে। তবে ম্যাচ শেষে তেমন কোনো অভিসন্ধির কথা সরাসরিই অস্বীকার করলেন পায়েট, “আমি স্রেফ তাঁকে ট্যাকল করতে গিয়েছিলাম, ব্যাস! ট্যাকল করে আমি বল দখলে নেই। কিন্তু এ সময় আমি তাঁকে আহত করে থাকলে সেটা মোটেও ইচ্ছাকৃত ছিল না। মাঠে এমন নোংরামি করার মানসিকতা আমার নেই।”

    দ্বিতীয়ার্ধের শুরুর দিকে পায়েটকে তুলে নেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। অতিরিক্ত সময়ের গোলে দলের পরাজয়টা সাইড বেঞ্চে বসেই দেখতে হয় আসরজুড়ে দারুণ খেলা ২৯ বছর বয়সী মিডফিল্ডারকে।