• ইউরো
  • " />

     

    রোনালদোর জন্য কেঁদেছিলেন বোন

    রোনালদোর জন্য কেঁদেছিলেন বোন    

    রাতটা তাঁর জন্য হতে পারতো জীবনের অন্যতম স্মরণীয়। এমন একটা রাতের জন্যই তো দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর ফুটবল পায়ে সাধনা করে বেড়ানো। আর সে রাতেই কিনা বড্ড অবেলায় মাঠ ছাড়তে হল তাঁকে! সেটাও আবার স্ট্রেচারে শুয়ে কাঁদতে কাঁদতে! ক্রিস্টিয়ানো রোনালদো অবশ্য রাতটাকে অন্যরকম করেই স্মরণীয় করে রেখেছেন। চোট পাওয়া পা টেনে টেনেই ডাগ আউট ধরে দৌড়েছেন, চিৎকার করে সতীর্থদের পজিশন বুঝিয়ে দিয়েছেন, কোচের পাশে দাঁড়িয়ে তিনিও কিছু সময়ের জন্য বনে গিয়েছিলেন ‘মনস্তাত্ত্বিক’ কোচ। আর রোনালদোর এভাবে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়া, চোখের জলে একাকার হওয়া, অতঃপর টাচ লাইন থেকেই নেতার ভূমিকায় অবতীর্ণ হওয়া...পুরো ব্যাপারটাকে অনুসারীদের জন্য যীশু খ্রিস্টের আত্মত্যাগের তুলনা করছেন স্বয়ং রোনালদোর বোন কেটিয়া অ্যাভেইরো। জানাচ্ছেন, ভাইয়ের জন্য সে রাতে কেঁদেছেন তিনিও।

     

     

    ইন্সটাগ্রামে দেয়া এক পোস্টে সবিস্তারেই ভাইয়ের স্তুতি গেয়েছেন বোন, “যীশু খ্রিস্ট আমাদের জন্য একটি উন্নত পৃথিবী গড়ে তোলার পথে ক্রুশবিদ্ধ হয়ে ত্যাগ স্বীকার করেছিলেন। রোনালদো-ও তো তাঁর সতীর্থ আর প্রিয় মানুষগুলোর পাশে থাকতে না পারার যন্ত্রণায় কাঁদছিল।”

     

    ভাইয়ের জন্য সে রাতে নিজেও কেঁদেছেন কেট, “আহত ভাইটার জন্য আমার কান্না যেন আমার বুকেই শেল হয়ে বিঁধছিল। যে অসহনীয় যন্ত্রণা তাঁর সাথে আমরাও পাচ্ছিলাম, সে যন্ত্রণায় তাঁর কান্নায় ভাগীদার হয়েছি সবাই।”

     

    শেষপর্যন্ত ঈশ্বরের কৃপাতেই শিরোপা তাঁদের ঘরে এসেছে, এমন মন্তব্য করে রোনালদোর বোন লিখছেন, “যোগ্য দাবীদার হিসেবেই তাঁরা শিরোপা জিতে নিয়েছে, স্বপ্নপূরণ করেছে। আমরা এখন চ্যাম্পিয়ন।”