• ইউরো
  • " />

     

    ব্যালন ডি অর রোনালদোর, নিশ্চিত পগবা

    এই বছরের শুরুটা খুব ভালো হয় নি। রিয়াল মাদ্রিদ ছাড়তে হতে পারে তাঁকে- এমন গুঞ্জনও বাতাস ভারী করেছে। সেই ক্রিস্টিয়ানো রোনালদো বছরের অর্ধেক না যেতেই দু’ দুটো ইউরোপসেরা ট্রফির মালিক! রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার পর দেশকে এনে দিয়েছেন প্রথমবারের মতো কোনো বড় শিরোপার স্বাদ। সপ্তাহ না ঘুরতেই রোনালদোর হাতে ইএসপিএন'র বর্ষসেরা ক্রীড়াবিদের পুরষ্কার। প্রসঙ্গক্রমেই চলে আসছে  যে আলোচনা- ব্যালন ডি অরটা কি তবে ফের ছিনিয়ে নিতে যাচ্ছেন মেসির কাছ থেকে? সে প্রশ্নের উত্তর পেতে অপেক্ষা করতে হবে আরও মাস ছয়েক। তবে যাদের হারিয়ে জিতলেন ইউরো, ফ্রান্সের পল পগবা অতো অপেক্ষার ধার ধারছেন না। বলছেন, পারলে ব্যালন ডি অরটা এখনই রোনালদোর হাতে তুলে দিতেন তিনি।

     

     

    পগবা মনে করেন, মেসি আর রোনালদো- সময়ের দুই সেরাই প্রতিদ্বন্দ্বীর বিচারে সমানে সমান। তবে এই বছরটার জন্য তিনি রোনালদোকেই এগিয়ে রাখবেন, “সে এবার চ্যাম্পিয়নস লিগের পর ইউরো-ও জিতেছে। কর্তৃপক্ষের উচিৎ ব্যালন ডি অরটা তাঁকে এখনই দিয়ে দেওয়া।”

     

    কে এই মুহূর্তে বিশ্বসেরা- এমন প্রশ্নে অবশ্য কূটনৈতিক জবাবই দিচ্ছেন জুভেন্টাস তারকা, “মেসি আর রোনালদো- দু’জনই। গ্রিজমানও বছরটা দারুণ কাটিয়েছে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন