• লা লিগা
  • " />

     

    বোয়াটেংয়ের চারে চার

    বোয়াটেংয়ের চারে চার    

    বিশ্বের নামিদামি খেলোয়াড়দের তালিকায় হতো তাঁকে রাখা যাবে না। কিন্তু গতকাল কেভিন প্রিন্স বোয়াটেং করেছেন দারুণ এক কীর্তি। ইউরোপের সেরা চার লিগে (ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ এবং জার্মান বুন্দেসলিগা) গোল করা খেলোয়াড়দের ছোট্ট একটি তালিকায় ঢুকে গেলেন তিনি।

    ক্যারিয়ারের শুরুতে অনেক প্রতিশ্রুতি নিয়ে এলেও নিজের প্রতিভার প্রতি খুব একটা সুবিচার করতে পারেননি পরে। কয়েক দিন আগেই এসি মিলান থেকে স্প্যানিশ ক্লাব লাস পালমাসে যোগ দিয়েছেন। গতকাল নিজের অভিষেক ম্যাচেই এই ঘানাইয়ান ফরোয়ার্ড ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোল করে জায়গা করে নেন ইতিহাসের পাতায়। তাঁর আগে এই কীর্তি করে দেখিয়েছেন মাত্র ৫ জন ফুটবলার।

    রোমানিয়ার ফ্লোরিন রাদুচাও ও গিসা পোপেস্কু, ডেনমার্কের জন ডাল টমাসন, ক্যামেরুনের পিয়েরে ওমে এবং নাইজেরিয়ার ওবাফেমি মার্টিনসের পর ষষ্ঠ ফুটবলার হিসাবে এই তালিকায় নাম লেখালেন বোয়াটেং।  

    ক্যারিয়ার শুরু করেছিলেন হার্থা বার্লিন ক্লাবে। এরপর টটেনহাম, বরুসিয়া ডর্টমুন্ড, পোর্টসমাউথ, শালকে এবং সবশেষে এসি মিলানের হয়ে খেলেন বোয়াটেং। টটেনহামের হয়ে কারলিং কাপ, এসি মিলানের হয়ে লিগ কাপ জিতেছেন তিনি। এই বছরের জুনে মিলানের সাথে ছয় মাসের চুক্তি শেষ হওয়ার পর লাস পালমাসে যোগ দেন।