• লা লিগা
  • " />

     

    ডি মারিয়ার এক বছরের জেল

    ডি মারিয়ার এক বছরের জেল    

    লা লিগার খেলোয়াড়দের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ যেন নিয়ম হয়েই দাঁড়িয়েছে। কয়েকদিন আগে রোনালদোর বিরুদ্ধে মামলা হওয়ার পর, সাবেক রিয়াল মাদ্রিদ কোচ হোসে মরিনহোর বিরুদ্ধেও আনা হয়েছে একই অভিযোগ। এরপর আজ প্রমাণিত হয়েছে ডি মারিয়ার কর ফাঁকি দেয়ার ঘটনা।

    অভিযোগ প্রমাণিত হওয়ায় এক বছরের জেল ও প্রায় ২০ লাখ ইউরো জরিমানা হয়েছে ডি মারিয়ার বিরুদ্ধে। দু দফায় প্রায় ১৩ লাখ টাকা কর ফাঁকি দেয়ার অভিযোগ স্বীকার করে নেয়ার পর  আর্জেন্টাইন উইঙ্গারকে এই শাস্তি দেয় মাদ্রিদের আদালত। দুই মামলায় আলাদাভাবে ছয় মাসের জেলের রায় দেয়া হয়। 

    ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদে খেলার সময় এই কর ফাঁকি দেন ডি মারিয়া। নিজের দোষ স্বীকার করে শাস্তি কমানোর জন্য আবেদনও করেন ডি মারিয়া। এক বছরের জেল হওয়ায় শেষ পর্যন্ত ডি মারিয়ার চৌদ্দ শিকে প্রবেশ করার সম্ভাবনা অবশ্য নেই বললেই চলে। স্প্যানিশ আইন অনুযায়ী দুই বছরের কম জেল হলে শুধুমাত্র জরিমানা পরিশোধ করেই এড়ানো যায় সেই শাস্তি। এর আগে ডি মারিয়ার স্বদেশী লিওনেল মেসির বিরুদ্ধেও কর ফাঁকির অভিযোগ প্রমাণ হলে ২১ মাসের জেল হয়েছিল তাঁর বিরুদ্ধে। তবে জরিমানা পরিশোধ করেই পার পেয়েছিলেন মেসি।