• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    নেইমার নেই, কাভানি তো আছেন!

     

    মার্শেইয়ের বিপক্ষে লাল কার্ড দেখায় এই ম্যাচে মাঠে নামতে পারেননি। মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা নেইমারের অনুপস্থিতি অবশ্য খুব একটা মাথাব্যথার কারণ হয়নি দলের। এডিসন কাভানির জোড়া গোলে নিসের বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে পিএসজি।

     

    তিন মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পান কাভানি। ডি বক্সের একটু বাইরে থেকে নেওয়া ডি মারিয়ার এক ফ্রি কিকে হেড করে বল জালে জড়ান কাভানি। ১৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন ডি মারিয়া। কাভানি পাসে বল পেয়ে জোরালো একটি শটও নিয়েছিলেন, তবে তার শট বাঁচিয়ে দেন নিস কিপার। কিছুক্ষণ পর কাভানিকে ডি বক্সের ভেতর ফাউল করা হলে পেনাল্টির দাবি ওঠে, তবে রেফারি তাতে সাড়া দেননি।

     

    ৩১ মিনিটে মাঝমাঠের একটু সামনে থেকে কাভানিকে দারুণ এক পাস দেন ডি মারিয়া। কাভানিও সেই চিপ সামলেছেন দুর্দান্তভাবেই, গোলকিপারকে কাটিয়ে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন এই উরুগুয়ে ফরোয়ার্ড। ১০ ম্যাচে লিগে এটা তার ১১তম গোল।

     

    দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার বজায় রাখেন কাভানি-ডি মারিয়া-এমবাপ্পে ত্রয়ী। ৫২ মিনিটে  দারুণ এক আক্রমণে আসে তৃতীয় গোল। বক্সের ভেতরে থাকা জটলার দিকে লক্ষ্য করে পাস দিয়েছিলেন কাভানি, শেষপর্যন্ত বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করেছেন নিস ডিফেন্ডার দান্তে।

     

    শেষ পাঁচ মিনিটে ব্যবধান আরও বাড়ানোর দুটি সুযোগ পেয়েছিল পিএসজি। তবে ডি মারিয়া ও জিওভানি সেলসো সেটা কাজে লাগাননি। ৯১ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ এসেছিল নিসের সামনেও। পুরো ম্যাচে খুব একটা পরীক্ষার মুখোমুখি না হওয়া পিএসজি কিপার অ্যালফোনসে অ্যারেওলাকে প্রায় পরাস্ত করেই ফেলেছিলেন নিসের অ্যালাসেন প্লেয়া। তার শট ঠেকিয়ে দেওয়ায় ক্লিন শিট রেখেই ম্যাচ শেষ করেছে পিএসজি।

     

    এই জয়ে ১১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল পিএসজি। এক ম্যাচ কম খেলে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মোনাকো।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন