• ফুটবল

থুতু ছিটিয়ে সাময়িক নিষিদ্ধ ক্যারাঘার

ম্যানচেস্টার ইউনাইটেড-লিভারপুল ম্যাচেও স্কাই স্পোর্টসের হয়ে বিশেষজ্ঞ মতামত দিয়েছিলেন জেমি ক্যারাঘার। ওই ম্যাচে দলের হারই সাবেক লিভারপুল ডিফেন্ডারের জন্য কাল হয়ে দাঁড়াল। রাস্তায় গাড়ি চালিয়ে যাওয়ার সময় পাশের এক গাড়ি থেকে লিভারপুলের হার নিয়ে ক্যারাঘারকে খোঁচা মেরেছিলেন এক লোক। ক্যারাঘার গাড়ি থামিয়ে মুখ দিয়ে জবাব না দিয়ে, থুতু ছিটিয়ে মারলেন ওই গাড়ির দিকে। অন্য গাড়িতে ওই লোকের সাথে ছিল ও তার ১৪ বছর বয়সী মেয়ে। ক্যারাঘারের থুতুটা ছিটে গিয়ে পড়ল ওই গাড়ি জানালার গ্লাসে। পুরো ঘটনাই নিজের মোবাইল ফোনে ভিডিও করেছিলেন ওই লোক।

পরে সেই ভিডিওটাই সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দিতই হতে থাকেন ক্যারাঘার। সঙ্গে সঙ্গে নিজের ভুলটা বুঝে ক্ষমাও চান সবার কাছে। পুরো ঘটনাকে 'মুহুর্তের পাগলামি' হিসেবে বর্ণনা করে দুঃখ প্রকাশও করেছেন ১৪ বছর বয়সী ওই মেয়ের কাছে। কিন্তু পার পেলেন না শেষ পর্যন্ত। স্কাই স্পোর্টসের পক্ষ থেকে তাকে ডেকে পাঠিয়ে ধরিয়ে দেওয়া হয়েছে সাময়িক বরখাস্তের চিঠি।

স্কাইয়ের পাশাপাশি বেলজিয়ান এক টেলিভিশনের সঙ্গেও কাজ করতেন ক্যারাঘার। সেই চ্যানেলও ছাঁটাই করেছে সাবেক ইংলিশ ডিফেন্ডারকে।