• পাকিস্তান - আয়ারল্যান্ড সিরিজ
  • " />

     

    প্রথম টেস্টের জন্য পেস-নির্ভর দল আয়ারল্যান্ডের

    প্রথম টেস্টের জন্য পেস-নির্ভর দল আয়ারল্যান্ডের    

    নিজেদের ইতিহাসের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। পাকিস্তানের সঙ্গে মালাহাইডের টেস্টের দলে আছেন আয়ারল্যান্ডের অভিজ্ঞ প্রায় সব সদস্যই। 

    উইলিয়াম পোর্টারফিল্ডই থাকবেন অধিনায়ক, আছেন ও’ব্রায়েন ভাতৃদ্বয়, অ্যান্ডি ব্যালবার্নি। বিশ্বকাপ বাছাইপর্বে ফর্মের সঙ্গে লড়াই করা বাঁহাতি স্পিনার জর্জ ডকরেল অবশ্য বাদ পড়েছেন।

    হোম কন্ডিশনে পাকিস্তানের সঙ্গে পেস বোলিংয়ে শক্তি নিয়েই নামছে আয়ারল্যান্ড। কেন্টের সঙ্গে প্রস্তুতি ম্যাচ পেসের বিপক্ষে হিমশিম খেয়েছে পাকিস্তান, অল-আউট হয়ে গেছে ১৬৮ রানে। বয়েড র‍্যাঙ্কিন, স্টুয়ার্ট থম্পসন, টিম মারটাঘ, টাইরোন কেনের সঙ্গে আছেন কেভিন ও’ব্রায়েনও। 

    আয়ারল্যান্ডের প্রথম টেস্ট হলেও অবশ্য টেস্ট অভিজ্ঞতা আছে এই দলের একজনের, র‍্যাঙ্কিন ২০১৩ সালে ৫-০ তে হারা অ্যাশেজের শেষ টেস্টে তিনি খেলেছিলেন ইংল্যান্ডের হয়ে। এরপর আবার ফিরেছেন আয়ারল্যান্ডে। 

    গত বছর আফগানিস্তানের সঙ্গে স্ট্যাটাস পাওয়ার পর টেস্ট খেলুড়ে ১১তম দেশ হচ্ছে আয়ারল্যান্ড। ২০০৭ বিশ্বকাপে পাকিস্তান ও বাংলাদেশকে হারানোর পর পরের বিশ্বকাপকে ইংল্যান্ডকে হারানো বাদেও আয়ারল্যান্ড চমক দেখিয়েছে বেশ কিছুই। 

    তবে নিজেদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় দিনটা আসছে সপ্তাহখানেক পরই, ‘দ্য ভিলেজ’-এ ১১ তারিখ থেকে শুরু হবে তাদের প্রথম টেস্ট। 

    প্রথম টেস্টের আয়ারল্যান্ড স্কোয়াড 
    উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ডি ব্যালবার্নি, এড জয়েস, টাইরন কেন, অ্যান্ডি ম্যাকব্রাইন, টিম মারটাঘ, কেভিন ও’ব্রায়েন, নিয়াল ও’ব্রায়েন (উইকেটকিপার), বয়েড র‍্যাঙ্কিন, ন্যাথান স্মিথ, পল স্টার্লিং, জেমস শ্যানন, স্টুয়ার্ট থম্পসন, গ্যারি উইলসন।