• লা লিগা
  • " />

     

    রোনালদো এখন জুভেন্টাসের

    রোনালদো এখন জুভেন্টাসের    

    ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ থেকে যোগ দিচ্ছেন জুভেন্টাসে। বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিল, ৩৩ বছর বয়সীর ইতালিতে যাওয়া নিয়ে। রিয়াল মাদ্রিদের অফিসিয়াল সাইট থেকে নিশ্চিত করা হয়েছে খবর। জুভেন্টাসের সঙ্গে চুক্তি করছেন রোনালদো। 


    রিয়াল মাদ্রিদের আনুষ্ঠানিক বিবৃতি

     

    ক্রিশ্চিয়ানো রোনালদোর অনুরোধ ও ইচ্ছার প্রেক্ষিতে রিয়াল মাদ্রিদ জানাচ্ছে, সে জুভেন্টাফ এসফিতে যোগ দিতে সম্মত হয়েছে। 

    আজ, যে খেলোয়াড়টি বিশ্বের অন্যতম সেরায় পরিণত হয়েছে, আমাদের ক্লাবের ইতিহাসে ও বিশ্ব ফুটবলে অন্যতম সেরা সময়ের ছাপ রেখে গেছে, তার প্রতি রিয়াল মাদ্রিদ কৃতজ্ঞতা জানায়। 

    এই নয় বছরে জেতা শিরোপা, খেতাবের বাইরে ক্রিশ্চিয়ানো রোনালদো ছিল নিবেদন, কর্ম, দায়িত্ব, মেধা ও উন্নতির দারুণ উদাহরণ। 

    ৪৩৮ ম্যাচে ৪৫১ গোল নিয়ে সে রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। মোট ১৬টি শিরোপা আছে তার। এর মধ্যে ৪ টি ইউরোপিয়ান কাপ, এর মধ্যে টানা ৩ টি। গত ৫ মৌসুমেই ৪ টি। ব্যক্তিগতভাবে রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে সে ৪ টি গোল্ডেন বল, ২ টি দ্য বেস্ট, ৩ টি গোল্ডেন শু জিতেছে অন্যান্য পুরষ্কারের মাঝে।

     

     

    রিয়াল মাদ্রিদের জন্য ক্রিশ্চিয়ানো রোনালদো সবসময় দারুণ একটা প্রতীক ও আলাদা একটা উদাহরণ হয়ে থাকবে পরবর্তী প্রজন্মের জন্য। 

    রিয়াল মাদ্রিদ সবসময় তার ঘর হয়ে থাকবে।  


    জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের মধ্যে সমঝোতা হয়েছে ১১৮ মিলিয়ন ইউরোতে। ২০০৯ সালে দলবদলের রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন রোনালদো। এরপর হয়েছেন রিয়াল মাদ্রিদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা, জিতেছেন দুইটি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়নস লিগের শিরোপা।