• ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াডে ডাক পেলেন ফজলে রাব্বি-সাইফউদ্দিন

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান ফজলে রাব্বি। এশিয়া কাপের স্কোয়াডে পরে গিয়ে যুক্ত হওয়া সৌম্য সরকার বাদ পড়েছেন আবার, দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। বাদ পড়েছেন মোসাদ্দেক হোসেন ও মুমিনুল হকও।

২০০৪ সালে প্রথম শ্রেণি ও লিস্ট ‘এ’-তে অভিষেক হয়েছিল রাব্বির। ‘এ’ দলের হয়ে খেলছেন বেশ কিছুদিন ধরেই, জাতীয় লিগের প্রথম রাউন্ডেও খেলেছেন ১৯৫ রানের ইনিংস। জাতীয় দলের রাডারে ছিলেন, তবে ডাক পেলেন এই প্রথমবার। 

দলে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও। তিনি শেষ ওয়ানডে খেলেছিলেন এ বছরের শুরুতে, শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকায়। এরপর এশিয়া কাপের দলে ছিলেন না। দলে রাখা হয়েছে সৌম্যর সঙ্গে পরে গিয়ে এশিয়া কাপে যুক্ত হওয়া ইমরুল কায়েসকেও। জায়গা ধরে রেখেছেন বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তও। তিন ম্যাচ মিলিয়ে তিনি করেছিলেন ২০ রান। আর দুই ম্যাচে সুযোগ পাওয়া মুমিনুলের গড় ছিল ৭। 

চোটের কারণে দলে নেই সাকিব আল হাসান ও তামিম ইকবাল। 


জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ স্কোয়াড 
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফউদ্দিন, ফজলে রাব্বি