• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সারির মধ্যস্থতায় ক্ষমা করলেন মরিনহো

    সারির মধ্যস্থতায় ক্ষমা করলেন মরিনহো    

    খেলার শেষদিকে মরিসিও সারির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন হোসে মরিনহো। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যানচেস্টার ইউনাইটেড-চেলসি ম্যাচ ড্র হয়েছে ২-২ গোলে। রস বার্কলির ৯৬ মিনিটে গোল মরিনহোর মুখের হাসি কেড়ে নিয়েছে। এরপর সারির এক অ্যাসিসট্যান্টের সঙ্গে ডাগআউটেই ঝামেলায় জড়িয়ে পড়েন মরিনহো। পরে নিরাপত্তাকর্মীরা এসে দুই পক্ষ থেকে শান্ত করেন। ম্যাচ পরবর্তী সাক্ষাতকারে মরিনহোর কাছ থেকে হয়ত ঝাঁঝালো কিছুই আশা করেছিলেন সবাই। কিন্তু মরিনহো এড়িয়েও যাওয়ার চেষ্টা করেছেন ওই ঘটনা, বলেছেন ভুল সবাই করে। কিন্তু তার মতে স্ট্যামফোর্ড ব্রিজে সমর্থকদের কাছ থেকে যোগ্য সম্মানটা পাননি বলে মন্তব্য করেছেন তিনি। 

    "৯৭ মিনিটের ম্যাচই তো যথেষ্ট উপভোগ্য হয়েছে। এরপর আর অন্যকিছু নিয়ে কথা বলার চেয়ে ম্যাচের দিকেই মন দেওয়া উচিত।

    "চেলসি সমর্থকদের কাছ থেকে আমি প্রাপ্য সম্মানটা পাইনি। এটা অবশ্য আমার দায়িত্ব নয়। মাঠে আমি আজ যা করেছি- এই একটা ঘটনা মাদ্রিদ, মিলান বা পোর্তোতে হলেও আমি এমনই করতাম। সমর্থকদের আচরণ আমার মন মতো হয়নি।" ম্যাচ শেষে মাঠ ছাড়ার সময়ও অবশ্য মরিনহো সেটা বুঝিয়ে দিয়েছিলেন, তিন আঙুল উঁচিয়ে সাবেক ক্লাবের সমর্থকদের মনে করিয়ে দিয়েছেন পুরনো দিনের কথা। তবে সারির ওই অ্যাসিসট্যান্টের ওপর আর কোনো রাগ নেই বলে জানিয়েছেন তিনি, "আমি কারও ওপর বিরক্ত নই। সারিই প্রথমে আমার সঙ্গে এসে কথা বলে জানিয়েছে তিনি ব্যাপারটা দেখবেন। অ্যাসিসট্যান্টও আমার কাছে এসেছে, ক্ষমা চেয়েছে। আমি তাকে বলেছি এসব ভুলে যেতে। আমি নিজেও জীবনে অনেক ভুল করেছি।"

    সারি নিজেও স্বীকার করেছেন এ ঘটনা, "আসলে ওখানে কী ঘটেছে আমি দেখেনি। তবে আমি হোসের সঙ্গে কথা বলেছি। তারপর আমি স্টাফদের সঙ্গে কথা বলেছি, আর আমার মনে হয়েছে আমরাই ভুলটা করেছি। তাই সাথে সাথেই আমি ব্যাপারটা মেটাতে চেয়েছি।"