• " />

     

    হাঁটুতে ভর দিয়েই রেস শেষ করলেন জাপানিজ অ্যাথলেট!

    সতীর্থ অ্যাথলেটের কাছে ব্যাটন পৌঁছে দিতে তখনও তাকে দৌড়াতে হতো প্রায় ২০০ মিটার। সেই মুহূর্তেই ডান পা মচকে মাটিতে পড়ে গেলেন জাপানের রেই ইদা। তার মুখভঙ্গিই বলে দিচ্ছিল, পা বাজেভাবেই ভেঙ্গেছে তার। তবে ভাঙ্গা পা নিয়ে সেখানে বসে থাকেননি, হাঁটুর ওপর ভর দিয়েই এসেছেন সতীর্থের কাছে। ইদার এই কাজ মুগ্ধ করেছে রেস দেখতে আসা দর্শক ও অংশ নেওয়া সবাইকেই।

    জাপানের ইওয়াতাই সাং আয়োজিত একিদেন নামের দৌড়ে অংশ নিয়েছিল ১৯ বছর বয়সী ইদার দলও। ইদা ২.২ মাইল লম্বা সেই দলীয় দৌড়ের শুরুটা ভালোই করেছিলেন তারা। ইদার দৌড়ও চলছি ভালোভাবেই। শেষের দিকে এসে অন্য এক প্রতিযোগীর সাথে ধাক্কা লেগে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান, ভেঙে যায় তার ডান পা।

    সাথে সাথেই ছুটে আসেন ডাক্তাররা। ইদা আর দৌড় শেষ করতে পারবেন না, ধারণা করা হয়েছিল এমনটাই। তবে সবাইকে অবাক করে দিয়ে হাঁটুর অপর ভর দিয়েই চলতে থাকেন ২০০ মিটার দূরে দাড়িয়ে থাকা সতীর্থের দিকে। আশেপাশের সবাই তখন করতালিতে মুখর।

    শেষ পর্যন্ত সতীর্থের কাছে ব্যাটনটা দিয়েই মাটিতে শুয়ে পড়েন ইদা। এরপর হাসপাতালে নেওয়ার পর জানা যায়, চার মাসের জন্য ট্র্যাকের বাইরে থাকতে হবে তাকে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন