• " />

     

    বার্নাব্যুতে ফাইনাল খেলতে রিভার প্লেটের আপত্তি

    বার্নাব্যুতে ফাইনাল খেলতে রিভার প্লেটের আপত্তি    

     

    অনেক জলঘোলা করার পর রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম সান্তিয়াগো বার্নাব্যুতে নেওয়া হয়েছে কোপা লিবার্তোদোরেসের ফাইনাল। তবে এই মাসের ৯ তারিখে বোকা জুনিয়র্সের সাথে হতে যাওয়া ফাইনাল নিজেদের মাঠ থেকে সরে যাওয়ায় একেবারেই খুশি হয় রিভার প্লেট। কনমেবলকে রিভার প্লেট সাফ জানিয়ে দিয়েছে, বার্নাব্যুতে কোপা লিবার্তোদোরেসের ফাইনাল খেলতে যাবেন না তারা।

    ২৪ নভেম্বর মনুমেন্টাল স্টেডিয়ামে হওয়ার কথা ছিল কোপা লিবার্তোদোরেস ফাইনালের দ্বিতীয় লেগ। তবে ম্যাচ শুরুর আগে বোকা জুনিয়র্সের বাসে হামলা করে রিভার প্লেট সমর্থকরা। এই হামলায় আহত হন বেশ কয়েকজন বোকা ফুটবলার। দুই দফায় ম্যাচের সময় পেছানোর পর সিদ্ধান্ত হয়, আর্জেন্টিনাতে নয়, ফাইনালের দ্বিতীয় লেগ হবে বার্নাব্যুতে।

    রিভার প্লেট বলছে, স্পেনে ফাইনাল আয়োজন করে কনমেবল আর্জেন্টাইন ফুটবল সম্পর্কে ভুল বার্তা দেবে, ‘আর্জেন্টাইন ফুটবলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ এভাবে সরিয়ে নেওয়া খুবই আপত্তিকর ব্যাপার। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন কিছু সমর্থকের উগ্র আচরণের জন্য এটা হতে দিতে পারে না।’

    এদিকে কনমেবলের দেওয়া জরিমানার বিরুদ্ধেও আপিল করবে রিভার প্লেট। রিভার প্লেটকে জরিমানা করা হয়েছে ৪ লাখ ডলার। একই সাথে মনুমেন্টাল স্টেডিয়ামে রিভার প্লেটকে পরের দুই ম্যাচ খেলতে হবে দর্শক ছাড়াই।

    একদিকে যখন রিভার প্লেট স্পেনে খেলতে চাচ্ছে না, অন্যদিকে বার্নাব্যুতে শুরু হয়ে গেছে টিকেট বিক্রি। ফাইনালে খেলা দুই দলকে পাঁচ হাজার করে টিকেট দিচ্ছে কনমেবল, আর্জেন্টিনায় এই টিকেট বিক্রি করতে পারবেন তারা। আর্জেন্টিনা থেকে আসা দর্শকদের তালিকা কনমেবলকে দিতে হবে দুই ক্লাবকেই।

    শেষ পর্যন্ত কোপা লিবার্তোদোরেসের ফাইনাল খেলতে স্পেনে যাবে কিনা রিভার প্লেট, সেটা জানতে অপেক্ষা করতে হবে আরও এক সপ্তাহ।