• " />

     

    ফিটনেস পরীক্ষা না দিয়েই নেমেছিলেন মাশরাফি

    ফিটনেস পরীক্ষা না দিয়েই নেমেছিলেন মাশরাফি    

    এশিয়া কাপের সময় ক্যাচ নিতে গিয়ে ব্যথা পেয়েছিলেন আঙুলে। ফাইনালে খেলেছেন সেই চোট নিয়েই।  এশিয়া কাপেই আবার ভুগছিলেন কুঁচকির চোটে। এর মধ্যে আর মাঠে নামেননি, ধীরে ধীরে সেরেও উঠেছেন।  তবে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে আবার হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েছেন। আজ ম্যাচ শেষে মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, আজ ম্যাচের আগে ফিটনেস পরীক্ষাই দেননি। এই অবস্থাতেই নেমে নিয়েছেন ৩ উইকেট, নিজের ২০০তম ম্যাচে হয়েছেন সেরা খেলোয়াড়।

    ক্যারিয়ারে চোটের আঘাত সামলাতে হয়েছে অসংখ্যবার। সার্জনের ছুরির নিচে যেতে হয়েছে বেশ কয়েকবার, চোটের জন্য থেমে গেছে টেস্ট ক্যারিয়ারও। সীমিত ওভারেই মনযোগ দিয়েছেন এরপর। চোট নিয়ে খেলার অভিজ্ঞতাও তাঁর কাছে নতুন কিছু নয়। তবে আজ যে চোট নিয়ে নেমেছেন, সেটা জানাননি কাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনেও।

    আজ ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেই একটু অবাক করেই মাশরাফি বললেন, এর মধ্যে নতুন করে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন। বলেছেন,  দিন তিনেক আগে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলার সময়ই সেটা টের পেয়েছেন, ‘আমি শেষ ম্যাচেই (বিকেএসপিতে) চোট পেয়েছি। আজকে শেষ পর্যন্ত ফিটনেস টেস্ট দিইনি, তৈরি ছিলাম খেলার জন্য। এখন পর্যন্ত একই অবস্থায় আছে।’ পরের ম্যাচে নামা নিয়ে কোনো অনিশ্চয়তা আছে কি না, সেটা অবশ্য নিশ্চিত করেননি অধিনায়ক। সেটার জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতেই হচ্ছে।