• বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    আইপিএলের নিলামে শুধু মুশফিক-মাহমুদউল্লাহ

    আইপিএলের নিলামে শুধু মুশফিক-মাহমুদউল্লাহ    

     

    প্রথমে ছিলেন নয় জন। শেষ পর্যন্ত আইপিএলের এবারের নিলামে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মাত্র দুইজন। আইপিএলের ১২ তম আসরের আগে আগামী ১৮ ডিসেম্বরের নিলামে থাকছেন শুধু মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম।

    সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এবারও খেলবেন সাকিব আল হাসান। মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ানস। মোস্তাফিজকে আগামী আইপিএলে খেলার ছাড়পত্র দেয়নি বিসিবি। তাঁকে বাদ দিয়েই ৬ ডিসেম্বর নয়জনের তালিকা আইপিএল কর্তৃপক্ষকে পাঠিয়েছিল বিসিবি। সেই তালিকায় ছিলেন তামিম ইকবাল, মুশফিক, মাহমুদউল্লাহ, নাঈম হাসান, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস, আবু হায়দার রনি ও লিটন দাস।

    নিলামের চূড়ান্ত তালিকায় বাদ পড়েছেন সাতজন। মূল নিলামে থাকবেন শুধু মাহমুদউল্লাহ ও মুশফিক। দুজনেরই বেস প্রাইস ধরা হয়েছে ৫০ লাখ রুপি। নিলামের চূড়ান্ত তালিকায় আছেন মুশফিক-মাহমুদউল্লাহসহ ৩৪৬ জন ক্রিকেটার। শুরুতে ১৩০০ জন ক্রিকেটার নাম লিখিয়েছিলেন নিলামের তালিকায়। তাদের মাঝে থেকে বেছে নেওয়া হয়েছে এই ৩৪৬ জনকে।

    এ তালিকায় সর্বোচ্চ ২২৬ জন ভারতীয় ক্রিকেটার আছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ২৬ জন, অস্ট্রেলিয়ার ২৩ জন, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের ১৮ জন, নিউজিল্যান্ডের ১৩ জন, আফগানিস্তানের ৮ জন, শ্রীলংকার ৭ জন এবং জিম্বাবুয়ের ২ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন নিলামে। আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের একজন করে ক্রিকেটার নিলামে আছেন।

    নিলামে বিদেশি ক্রিকেটারদের মাঝে সর্বোচ্চ বেস প্রাইস ধরা হয়েছে ২ কোটি রুপি। নয় জন বিদেশি আছেন এই তালিকায়, তাঁরা হলেন- শ্রীলংকার লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস, দক্ষিণ আফ্রিকার কলিন ইনগ্রাম, নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম ও কোরি অ্যান্ডারসন, ইংল্যান্ডের স্যাম কারান ও ক্রিস ওকস, অস্ট্রেলিয়ার শন মার্শ ও ডিআর্কি শর্ট। 

    আগামী ১৮ ডিসেম্বর রাজস্থানের জয়পুরে হবে আগামী আইপিএলের নিলাম।