• " />

     

    শামসির রুমাল যখন হয়ে গেলো ছড়ি!

    শামসির রুমাল যখন হয়ে গেলো ছড়ি!    


    উইকেট নেওয়ার পরেই শুরু হলো তাঁর উদযাপন। কিছুদূর দৌড়ে গিয়ে পকেট থেকে সাদা রঙয়ের রুমাল বের করলেন পার্ল রক্সের স্পিনার তাবরাইজ শামসি। মুহূর্তের মাঝেই সেই রুমাল হয়ে গেল লাল রঙের ছড়ি! দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগ এমজানসি সুপার লিগে দেখা পাওয়া গেল ‘জাদুকর’ শামসির।

    মজাদার সব উদযাপনের জন্য পরিচিত দক্ষিণ আফ্রিকার চায়নাম্যান স্পিনার শামসি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ‘মাস্ক উদযাপন’ কিংবা ‘শু ফোন উদযাপন’, শামসির উইকেট পাওয়া মানেই যেন দর্শকের জন্য বাড়তি বিনোদন। বিশেষ করে উইকেট পাওয়ার পর জার্সির ভেতর থেকে অদ্ভুতুড়ে মাস্ক বের করার উদযাপনটা আলোচনায় এসেছিল বেশি। তিনি এটার নাম দিয়েছিলেন, ‘মাস্কড ম্যাজিশিয়ান’। তবে কিছুদিন আগে তাঁর এই উদযাপন নিষিদ্ধ করেছে আইসিসি।

    ‘মাস্কড ম্যাজিশিয়ান’ নিষিদ্ধ হলেও জাদু কিন্তু ঠিকই দেখিয়ে যাচ্ছেন শামসি। বে জায়ান্টসের বিপক্ষে ম্যাচে বেন ডাকেটকে আউট করার পর অনেকদূর দৌড়ে গিয়ে গ্যালারিতে থাকা দর্শকের সামনে পকেট থেকে বের করেন সাদা রুমাল। কয়েকবার হাত নাড়ার পর সেই রুমাল হয়ে যায় লাল রঙের  বড় একটি ছড়ি! কীভাবে রুমালটা ছড়ি হয়ে গেলো, সেটা নিয়ে দর্শকের পাশাপাশি প্রশ্ন ছিল শামসির সতীর্থদের মনেও!

    জাদুর এই রহস্য হয়ত খোলাসা করবেন না শামসি। তিনি চাইলে একটা ম্যাজিক শোয়ের আয়োজন করতেই পারেন!