• বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    টি-টোয়েন্টি দলে ফিরলেন মিঠুন, সাইফ উদ্দিন

    টি-টোয়েন্টি দলে ফিরলেন মিঠুন, সাইফ উদ্দিন    

    টি-টোয়েন্টি দিয়েই আন্তর্জাতিক অভিষেক তাঁর, মোহাম্মদ মিঠুন পরে অবশ্য জায়গাটা ধরে রাখতে পারেননি। এই বছর দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ ২০ ওভারের ফরম্যাটে খেলেছিলেন, এরপর আর সুযোগ পাননি। এবার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেন মিঠুন। শ্রীলঙ্কার সঙ্গে ওই সিরিজ খেলে বাদ পড়ার পর দলে ফিরেছেন সাইফ উদ্দিনও।

    টি-টোয়েন্টি দলে সেই অর্থে কোনো চমক অবশ্য নেই। সাকিব আল হাসানই অধিনায়ক, নিয়মিতদের বাকি সবাই আছে। মিঠুনের ফেরাটা প্রত্যাশিতই ছিল কিছুটা, সাইফ উদ্দিন ওয়ানডেতে ভালো ফর্মের পুরস্কার পেয়েছেন আবারও। মিঠুনের মতো তাঁরও শুরুটা টি-টোয়েন্টি দিয়েই হয়েছিল, গত বছর অভিষেকের পর খেলেছেন ছয়টি ম্যাচ। শ্রীলঙ্কার সঙ্গে সিরিজে বাজে পারফরম্যান্সের পর সুযোগ মিলেছে আবারও।

    সর্বশেষ এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদের মাটিতে যে টি-টোয়েন্টি দল ছিল, সেখান থেকে বাদ পড়েছেন তিন জন। আবু জায়েদ রাহী এখন সীমিত ওভারে ব্রাত্য, মোসাদ্দেক হোসেনও ফর্ম হারিয়ে দলের বাইরে। আর সাব্বির রহমান আছেন ছয় মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞায়।

    ১৭ ডিসেম্বর সিলেটে হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের প্রথমটি, ২০ ও ২২ ডিসেম্বর পরের দুইটি মিরপুরে।

    বাংলাদেশ দল

    সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (সহ অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল অপু, মোহাম্মদ মিঠুন, আবু হায়দার রনি, আরিফুল হক, সাইফ উদ্দিন।