• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    কাকার সামনে ইতিহাসের হাতছানি

    কাকার সামনে ইতিহাসের হাতছানি    

    সুযোগ পেয়েছেন অনেকটা পাকেচক্রেই। লিভারপুলের চোটে পড়া কুতিনহোর জায়গায় ডাক পেয়েছেন দলে।  এবার কাকার সামনে ইতিহাস গড়ার হাতছানি, বাছাইপর্বে ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি গোল করার সুযোগ এখন তাঁর সামনে। তবে কাকা নিজেই সেই সুযোগ দেখছেন নেইমারের সামনে।

     

     

    এই মুহূর্তে বাছাইপর্বে ব্রাজিলের সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটা জিকো ও রোমারিওর। দুজনেরই গোল ১১টি করে। আর মাত্র একটি গোল করলেই কাকা ছুঁয়ে ফেলবেন দুজনকে। চিলির সাথে আগামীকালের ম্যাচেই সেই উপলক্ষ এসে যেতে পারে। অরল্যান্ডো সিটির হয়ে এমএলএসে এই মৌসুমে যেন পুরনো সেই কাকাকে দেখা যাচ্ছে। এর মধ্যেই করে ফেলেছেন দশ গোল, করিয়েছেন সাতটি। তবে কাকার মতে, একদিন নেইমার ছাড়িয়ে যাবেন তাঁকে, "আমার জন্য এটা হবে অনেক কিছু, যদি আমি আর দুই গোল করতে পারি, সেটা হবে বিশাল একটা পাওয়া। ২০১০  থেকেই এই ব্যাপারটা আমি জানতাম, তবে এত কাছে চলে এসেছি সেটা বুঝতে পারনি। তবে আমার মনে হয় নেইমার খুব শিগগিরই সবাইকে ছাড়িয়ে যাবে। "

     

     

    মজার ব্যাপার, ব্রাজিলের হয়ে নেইমার এখন পর্যন্ত ৪৬ গোল করলেই বাছাইপর্বে একটি গোলও করতে পারেননি। অভিষেকের পর থেকে এখনও বিশ্বকাপ বাছাইপর্বে খেলা হয়নি। কাকাকে ছাড়িয়ে যেতে আরও কিছুদিন অপেক্ষা করতেই হবে। নিষেধাজ্ঞার খড়গে পড়ে যে চিলি ও ভেনেজুয়েলার সঙ্গে দর্শক হয়ে থাকতে হবে তাঁকে!