• বিপিএল ২০১৯
  • " />

     

    সন্দেহজনক অ্যাকশনের জন্য অভিযুক্ত হ্যাটট্রিক-হিরো আলিস

    সন্দেহজনক অ্যাকশনের জন্য অভিযুক্ত হ্যাটট্রিক-হিরো আলিস    

    অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে ফেলে দিয়েছেন তোলপাড়। ঢাকা ডায়নামাইটসের অফ স্পিনার আল ইসলাম আলিস শেষ ওভারে শ্বাসরুদ্ধকর জয়ও এনে দিয়েছেন ঢাকাকে। কাল ম্যাচ শেষেই জানা গেছে, আলিস সন্দেহজনক অ্যাকশনের জন্য অভিযুক্ত হয়েছিলেন প্রথম বিভাগে, সেটি শুধরে ফিরছেন বিপিএলে। আজ জানা গেছে, আলিসের প্রতিটি বলই সন্দেহজনক বলে আম্পায়াররা নিজেদের প্রতিবেদনে জানিয়েছেন।

    বিপিএলের ইতিহাসে তৃতীয় হ্যাটট্রিক করেছেন আলিস, তবে অভিষেকে সেই কীর্তি নেই কারও। আজও সিলেট সিক্সারসের সঙ্গে সুযোগ পেয়ে ১৪ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। তবে তাঁর এত কীর্তিতেও লাগছে কাদার ছোপ। কাল ম্যাচ শেষে সংবাদ বিজ্ঞপ্তিতে আলিসের অ্যাকশন নিয়ে নিজেদের সন্দেহের কথা জানিয়েছে রংপুর রাইডার্স। এখন জানা যাচ্ছে, আম্পায়াররাও সেরকমই মনে করছেন।

    এ ব্যাপারে যোগাযোগ করা হলে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান ও বিপিএলের টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস নিশ্চিত করেছেন, আলিসের অ্যাকশন সন্দেহজনক বলে আম্পায়াররা জানিয়েছেন। ১৪ দিনের মধ্যে তাঁকে রিভিউ কমিটির কাছে রিপোর্ট করতে হবে। পরীক্ষা দিয়ে যদি অ্যাকশন অবৈধ প্রমাণিত হয়, তাহলে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িকভাবে নিষিদ্ধ হতে হবে তাঁকে। জালাল ইউনুস অবশ্য কাল বলেছিলেন, আলিস প্রথম বিভাগে অ্যাকশন শুদ্ধ করেই ফিরেছেন।

    বিপিএলে সন্দেহজনক অ্যাকশনের অভিযুক্ত হওয়ার ঘটনা আগেও হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার কেভন কুপার ও বাংলাদেশের বাঁহাতি স্পিনার আরাফাত সানি এর আগে সন্দেহজনক অ্যাকশনের জন্য অভিযুক্ত হয়েছিলেন।