• বিপিএল ২০১৯
  • " />

     

    মায়েদের নাম লেখা জার্সি পরবে রাজশাহী কিংস

    মায়েদের নাম লেখা জার্সি পরবে রাজশাহী কিংস    

    দেড় বছর আগে চমকটা দিয়েছিলেন ধোনিরা। জার্সির পেছনে পরে এসেছিলেন নিজেদের মায়ের নাম। বাংলাদেশে অবশ্য সেরকম কিছু হয়নি। সেই প্রথমটা হতে যাচ্ছে রাজশাহী কিংসের হাত ধরে। মায়ের নাম লেখা জার্সি পরে আগামীকাল বুধবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে নামবে রাজশাহী।

    কিন্তু মায়ের নাম লেখা জার্সি পরার সিদ্ধান্ত কেন হলো? রাজশাহী কিংসের প্রধান নির্বাহী কর্মকর্তা তাহমিদ আজিজুল হক বললেন, মায়ের নাম লেখা জার্সি পরে বিপিএলের কোনো একটা ম্যাচে নামার ভাবনা তাদের আগেই ছিল। মায়েদের স্মরণ করতে বিশেষ কোনো উপলক্ষও দরকার হয় না বলে তারা মনে করেন। সেই হিসেবে সিলেট পর্বে রাজশাহীর দ্বিতীয় ও শেষ ম্যাচকেই বেছে নেওয়া হয়েছে।

    রাজশাহী অধিনায়ক মেহেদী হাসান মিরাজ এই উদ্যোগ নিয়ে দারুণ উচ্ছ্বসিত, ‘আমার এই অভিজ্ঞতা আগে কখনো হয়নি। মায়ের কথা তো আমরা সব সময় বলি, এবার সত্যি সত্যি মায়ের জন্য একটা ম্যাচ জয়ের সুযোগ। ঢাকার সঙ্গে ম্যাচটা জিতেই আমি উৎসর্গ করতে চাই মাকে।’

    কিংসের সহ অধিনায়ক সৌম্য সরকারও যেমন বললেন, এই ম্যাচটা মায়েদের জন্য কিছু করার একটা উপলক্ষ। নিজেদের ডাক নাম বা আসল নাম তো সব সময় পরেন, মার আশীর্বাদ প্রতিদিন সঙ্গে থাকলেও সেভাবে ভালোবাসাটা বলা হয় না। এই ম্যাচে অন্তত সেটা কিছুটা হলেও বলতে পারবেন। রাজশাহী কোচ ল্যান্স ক্লুজনার এই সুযগটা দেখছেন অন্তত মাকে মনে করার একটা সুযোগ। কাজের চাপে মায়ের সঙ্গে প্রতিদিন কথা বলার সুযোগ অনেকেরই হয় না, ক্লুজনার বললেন অন্তত একবার হলেও মাকে মনে করতে।

    দক্ষিণ আফ্রিকার ক্রিশ্চিয়ান জঙ্কারের জন্যও দিনটা অন্যরকম হবে। তাঁর মা বেশ কয়েক বছর ধরে ক্যান্সারে ভুগছেন, মায়ের জার্সি পরাটা তার জন্য একটু বেশিই আবেগের। জঙ্কাররা নিশ্চয় চাইবেন, এবার অন্তত ব্যাট হাতে কিছু করে দিনটা স্মরণীয় করে রাখতে!