• বিপিএল ২০১৯
  • " />

     

    স্বাভাবিক খেলেই 'যুদ্ধে' জিতলেন মার্শাল

    স্বাভাবিক খেলেই 'যুদ্ধে' জিতলেন মার্শাল    

    মায়েদের নাম নিয়ে জার্সি পরে আজ নেমেছিল রাজশাহী কিংস। তবে সেই অর্থে সেটিকে চমক বলার উপায় নেই, ব্যাপারটা যে জানা হয়ে গেছে আগেই। তার চেয়েও বড় চমক ছিল তাই শাহরিয়ার নাফীস আর মার্শাল আইয়ুবকে দলে নেওয়া। নাফিস ভালো করেছেন, তার চেয়েও অনেক বড় বিস্ময় হয়ে এসেছে মার্শালের দুর্দান্ত ইনিংস। সংবাদ সম্মেলনে আরাফাত সানি এসে বলে গেছেন, স্বাভাবিক খেলেই রান পেয়েছেন মার্শাল।

    মার্শালকে ড্রাফটের সময় দলে নেওয়াটাই ছিল বিস্ময়কর। ২০১৩ সালের পর আর বিপিএলে খেলার সুযোগ হয়নি। সাদা পোশাকেই নিজেকে চিনিয়েছেন বেশি, টি-টোয়েন্টিতে সেই অর্থে নিজেকে চেনাতে পারেননি সেভাবে। এই বিপিএলেও প্রথম ৫ ম্যাচে নামার সুযোগ হয়নি। শেষ পর্যন্ত সুযোগ হয়েছে ষষ্ঠ ম্যাচে এসে। দারুণ সব শটে চমকে দিয়েছেন চার বছর পর। আন্দ্রে রাসেলকে হুক করে মেরেছেন ছয়, ডাউন দ্য উইকেটে এসে আসিফ হাসানকে মেরেছেন আরেকটি ছয়। দারুণ কিছু লেট কাট খেলেছেন, মন্থর উইকেটের সঙ্গে মানিয়ে নিয়েছেন খুব ভালোমতোই। টি-টোয়েন্টিতে নিজের দ্বিতীয় ফিফটিটা যখন পেয়ে যাবেন বলে মনে হচ্ছিল, তখনই ছন্দপতন। ৩১ বলে ৪৫ রানের ইনিংস খেলেছেন, দিন শেষে যা গড়ে দিয়েছে পার্থক্য।

    টি-টোয়েন্টিতে মার্শালের স্ট্রাইক রেট বাংলাদেশের ব্যাটসম্যানদের হিসেবে অবশ্য ভালোই বলতে হবে, ১১৪ এর কাছাকাছি। তবে আজ ১৫০-র কাছাকাছি স্ট্রাইক রেটে রান করেছেন, সেটাও স্বচ্ছন্দে। ম্যাচসেরার পুরস্কার আরাফাত সানি পেলেও ভিতটা গড়ে দিয়েছেন মার্শালই। সানি যেমন ম্যাচ শেষে বলেছেন, বাড়তি কিছু করার চেষ্টা করেননি, ‘আসলে ও সব সময় কিন্তু...ঘরোয়া ক্রিকেটে যদি দেখেন ও সব সময় পারফর্ম করে। আনফরচুনেটলি  হয়তো এ ফরম্যাটে  ওকে পিক করে না কেউ। ও রেগুলার যেই ব্যাটিংটা করে সেটাই করেছে আজ। বাড়তি কিছু করেনি। স্বাভাবিক ব্যাটিং করাতেই সুন্দর ব্যাটিং করেছে। রান করেছে ৪৫। সো নরম্যালই ছিল। ফোকাস হয়তো ছিল সুযোগ পেলে কাজে লাগাবে। এটাই করছে।’