• বিপিএল ২০১৯
  • " />

     

    উইকেটসংখ্যা যখন বোঝাতে পারছে না মোস্তাফিজকে

    উইকেটসংখ্যা যখন বোঝাতে পারছে না মোস্তাফিজকে    

    “ডেথ বোলিং হচ্ছে তার শিল্প”। 

    মোস্তাফিজুর রহমানকে নিয়ে বলেছিলেন তার আইপিএলের একসময়ের দল সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। এবারের বিপিএলেও রাজশাহী কিংস অধিনায়ক মেহেদি হাসান মিরাজের অন্যতম ভরসা তিনি। তবে শুধু ডেথ ওভার নয়, মোস্তাফিজ কিপটে বোলিং করছেন পুরো ইনিংসজুড়েই। 

     

     

    এখন পর্যন্ত এই বাঁহাতি পেসার ৮ ম্যাচে বোলিং করেছেন ৩০.৪ ওভার। ওভারপ্রতি রান গুণেছেন মাত্র ৫.৪১ হারে। কমপক্ষে ১০০ বল করা বোলারদের মধ্যে মোস্তাফিজের চেয়ে এগিয়ে আছেন শুধু রংপুর রাইডার্সের ইংলিশ বোলার বেনি হাওয়েল। 

    হাওয়েলের মতোই উইকেটসংখ্যাতে অবশ্য বেশ পিছিয়ে মোস্তাফিজ, এখন পর্যন্ত পেয়েছেন ৬ উইকেট (হাওয়েলের ৫টি)। তবে মোস্তাফিজের কিপটে বোলিং আদতে ছাপিয়ে যাওয়ার জন্য যথেষ্ট তার কম উইকেটসংখ্যাকে। 

     

     

    রাজশাহী এখন পর্যন্ত জিতেছে ৪টি ম্যাচ। রংপুরের বিপক্ষে শেষ ওভার বোলিং করতে এসেছিলেন, তাদের প্রয়োজন ছিল মাত্র ৯ রান। মোস্তাফিজ দিয়েছিলেন মাত্র ২ রান। কুমিল্লার বিপক্ষে ৩.২ ওভারে মাত্র ৮ রান খরচ করে নিয়েছিলেন ১ উইকেট। ১৫তম ওভারে দিয়েছিলেন মাত্র ৪ রান, ১৭তম ওভারে ৩। তার কাটারের মর্মোদ্ধার শেষ পর্যন্ত করতেই পারেননি পাকিস্তান ব্যাটসম্যান শহিদ আফ্রিদি।

    ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে জয়েও অবদান রেখেছিলেন, ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ১ উইকেট নিয়ে। আর শুরুতে খুলনার বিপক্ষে জয়ে সমান ওভারে ২ উইকেট নিয়েছিলেন মাত্র ১৮ রান, যে দুইটি উইকেট ছিল মাহমুদউল্লাহ ও পল স্টার্লিংয়ের। 

    মোস্তাফিজের উইকেটসংখ্যা নিয়ে ভাবছেও না রাজশাহী কিংস। ওপেনার শাহরিয়ার নাফীস আজ যেমন বললেন, “মোস্তাফিজ টি-টোয়েন্টি বিচারে দুর্দান্ত পারফরম্যান্স করছে। ওর বোলিং ফিগারগুলো দেখলেই বুঝবেন। উইকেট পাওয়া না পাওয়া, ৪ ওভার বোলিং করে তো আর ৪-৫টা করে উইকেট পাবে না। ও যা বোলিং করছে, তা আমাদের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করি ও এভাবেই বোলিং করে যাবে।”

    নাফীসের চাওয়াটাই নিশ্চয় রাজশাহীরও চাওয়া।