• বিপিএল ২০১৯
  • " />

     

    হেলসকে হারালেও 'মোমেন্টাম' ধরে রাখতে চায় রংপুর

    হেলসকে হারালেও 'মোমেন্টাম' ধরে রাখতে চায় রংপুর    

    শেষ চার আগেই নিশ্চিত হয়েছে তিন দলের- কুমিল্লা, রংপুর ও চিটাগং। বাদ পড়েছে সিলেট ও খুলনা। চট্টগ্রাম পর্ব শেষে ঝুলে আছে এখন দুই দল, ঢাকা ও রাজশাহী। তবে কাজ শেষ নয় শেষ চার নিশ্চিত করা তিন দলেরও। প্লে-অফে কোয়ালিফাইয়ার ও ইলিমিনেটর  পদ্ধতি থাকায় শীর্ষ দুইয়ের দিকে আকর্ষণ দলগুলোর। 

    ১১ ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া রংপুরের ক্ষেত্রে হিসাবটা অবশ্য সহজই। কুমিল্লার সঙ্গে নিজেদের শেষ ম্যাচ জিতলেই শীর্ষ দুই নিশ্চিত হবে তাদের। অবশ্য হারলেও সুযোগ থাকবে, সেক্ষেত্রে নির্ভর করতে হবে বাকি ম্যাচগুলোর ওপর। শেষ ম্যাচে আগে অবশ্য একটা ধাক্কা খেয়েছে রংপুর, কাঁধের চোট নিয়ে ইংল্যান্ড ফিরে যাচ্ছেন ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। 

     

     

    তবে হেড কোচ টম মুডি ভরসা করছেন তাদের পাওয়া মোমেন্টামের ওপর। মাঝে টানা তিনটি ম্যাচ হেরেছিল রংপুর, তবে জিতেছে শেষ পাঁচটি ম্যাচই। টুর্নামেন্টের শেষভাগে পাওয়া এই মোমেন্টামই কাজে লাগাতে চান তিনি, “আমার মনে হয় শেষ কয়েকটি ম্যাচে আমরা মোমেন্টামটা পেয়েছি। ম্যাচ জেতা সবসময়ই ভাল। তবে টুর্নামেন্টের শুরুর চেয়ে শেষভাবে ম্যাচ জেতা ও ইতিবাচক মোমেন্টাম পাওয়াটা গুরুত্বপূর্ণ। এবং কুমিল্লার বিপক্ষেই আমাদের এটা করার সুযোগ আছে।” 

    ঢাকার পর সিলেট, এরপর চট্টগ্রামের পর আবারও ঢাকায় ফিরছে বিপিএল। মুডির মন্ত্রটাও এক্ষেত্রে সহজই- কন্ডিশনের সঙ্গে নিজেদের খাপ খাইয়ে নেওয়া, “আমরা বুঝেছি কোন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে চাই আমরা। পরিস্থিতির সঙ্গে খাপ খাওয়ানো, কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। আমরা তিনটি আলাদা আলাদা ভেন্যুতে খেলেছি, সবগুলোই কন্ডিশনের দিক দিয়ে আলাদা ছিল। 

    “ব্যাটিং ইউনিট হিসেবে অবশ্যই চট্টগ্রাম অংশটা আমরা উপভোগ করেছি। সেখানে ব্যাটিংয়ের জন্য দারুণ সব উইকেট ছিল, ফ্ল্যাট ছিল। টপ অর্ডারে আমাদের বিশ্বমানের ক্রিকেটাররা সেখানে হাতের ব্যায়াম দারুণভাবেই করেছে, ব্যাটিংটা উপভোগ করেছে। তবে আবারও আমাদের ঢাকার উইকেটের সঙ্গে মানিয়ে নিতে হবে।”