• বিপিএল ২০১৯
  • " />

     

    ব্যাট করার অবাক সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করলেন মাশরাফি

    সিদ্ধান্তটা একটু অবাক করার মতোই বটে। কুমিল্লার সঙ্গে আগের দুই ম্যাচেই দাপটের সঙ্গে জিতেছিল রংপুর। শুধু জিতেছে বললে ভুল হবে, দাপটের সঙ্গেই জিতেছে। দুই ম্যাচেই শুরুতে ব্যাট করে কুমিল্লা ১০০ও পার করতে পারেনি। অথচ আজ টসে জিতে কি না আগে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা!

     

     

    ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অবধারিতভাবে সেই প্রশ্ন ছিল মাশরাফির কাছে। অধিনায়ক বললেন, ব্যাটিং গভীরতা কম থাকার কারণে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন, ‘যেটা হচ্ছে, আমরা চেজ করতে ভালো করছিলাম পুরো টুর্নামেন্টে। আর আজ যেহেতু আমরা কয়েকজন খেলোয়াড় ছাড়া মাঠে নেমেছি, আর মাঝে আমরা চেজ খুব একটা ভালো করিনি। যেহেতু ব্যাটিংয়ের ডেপথ কম ছিল, তাই আমাদের ধারণা ছিল সেমিফাইনাল ম্যাচ, আমরা একটা ভালো স্কোর করতে পারলে চাপ থাকবে। যে রান করতে পেরেছি সেটাও চাপ হতে পারত। হয়তো আর একটা দুইকেট শুরুতে নিলে আমাদের কাজটা সহজ হতো। কিন্তু চিন্তা ছিল ওটাই যে, বড় ম্যাচ, আর ব্যাটিং গভীরতা কমে যাওয়ায় ব্যাটিং ভালো করেছি। ’

    আরেকটা প্রশ্নও উঠল, ক্রিস গেইল কি একটু বোঝা হয়ে যাচ্ছেন না? এই টুর্নামেন্টে এখন পর্যন্ত সেভাবে খুঁজে পায়া যাচ্ছে না। আজও শুরুটা ভালো করার পরেও শেষ পর্যন্ত বড় করতে পারেননি ইনিংসটা, তাও আবার জীবন পাওয়ার মুখোমুখি পরের বলে আউট হয়ে গেছেন। মাশরাফি অবশ্য মনে করছেন, এখনো সময় শেষ হয়ে যায়নি, ‘না, এখনো টুর্নামেন্টে আমরা ভালভাবে আছি। আমরা আশা করতে আরি, পরের দুইটি বড় ম্যাচে ও জ্বলে উঠবে। এই ফরম্যাটে ওর দিকেই চোখ থাকে, আমরাও ব্যতিক্রম নয়। আশা করি, যে একটি ম্যাচ আছে সেখানে সে ভালো করবে।’

    মাশরাফি মানলেন, মূলত প্রথম ছয় ওভারে রান একটু কম হয়ে যাওয়ার কারণে স্কোরটা আরেকটু বড় হয়নি। যদিও শেষে রুশো আর হাওয়েল ভালো সামাল দিয়েছেন, কিন্তু সেটা জয়ের জন্য যথেষত ছিল না। মাশরাফিও মানলেন, শুরুতে কুমিল্লার আর এক দুইটা উইকেট পেলে আজ গল্পটা অন্যরকম হতে পারত।  

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন