• ফুটবল

আগুনে পুড়ে ফ্ল্যামেঙ্গোর দশ তরুণ ফুটবলারের মৃত্যু

গতকালই এমিলিয়ানো সালার মৃতদেহ শনাক্ত করা হয়েছিল। এই শোকের রেশ কাটতে না কাটতেই ফুটবল বিশ্ব পেল আরেকটি দুঃসংবাদ। ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোর যুব দলের ডরমেটরিতে আগুন লেগে মারা গেছেন ১০ জন তরুণ ফুটবলার।

রিও ডি জেনিরোতে ফ্ল্যামেঙ্গোর যুব দলের ট্রেনিং গ্রাউন্ডের পাশেই তরুণ ফুটবলারদের থাকার ডরমেটরি। অনুশীলন শেষে সেখানেই ছিলেন সবাই। হঠাৎ করেই সেখানে আগুন লেগে যায়, সেই আগুন ছড়িয়ে পড়ে পুরো ডরমেটরিতে। ভেতরে আটকা পড়েন দশজন, পরে ফায়ার সার্ভিস এসে তাদের মৃতদেহ উদ্ধার করে।

ওই দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে ফেরা অনূর্ধ্ব-১৭ দলের এক তরুণ ফুটবলার জানিয়েছেন, এসি থেকেই আগুনের সূত্রপাত, ‘কিছু বুঝে ওঠার আগেই এসিতে আগুন লেগে যায়। আমি দৌড়ে বের হয়ে এলেও অনেকেই পারেনি। আমি যে বেঁচে আছি এর জন্য ঈশ্বরকে অনেক ধন্যবাদ।’

নিহত দশজনের সবার বয়স ছিল ১৪ থেকে ১৬ বছরের মাঝে। এই দুর্ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে ব্রাজিলে। ক্লাব প্রেসিডেন্ট রোডলফো লান্দিম বলছেন, ফ্লামিংগোর ১২৩ বছরের ইতিহাসে এটাই সবচেয়ে বড় দুর্ঘটনা। পেলে, নেইমার, রোনালদিনহোসহ অন্য ফুটবলাররা নিজেদের শোকবার্তা জানিয়েছেন। শোক জানিয়েছেন সাবেক ফ্ল্যামেঙ্গোর ফুটবলার ভিনিসিয়াস জুনিয়রও।

নিহত তরুণ ফুটবলারদের নাম- আর্থার ভিনিসিয়াস সিলভা, আথিলা পাইসাও, বেনার্দো পিসেটা, ক্রিশ্চিয়ান এসমেরিও, ভিটর ইসাইস, পাবলো হেনরিকস, জর্জ এডুয়ার্দো, স্যামুয়েলস থমাস, গেডসন সান্তোস ও রিকেলমো ভিয়ানা।