• " />

     

    স্টারসের নাটকীয় ধসে বিগব্যাশ জিতল রেনেগেডস

    স্টারসের নাটকীয় ধসে বিগব্যাশ জিতল রেনেগেডস    

    বিগব্যাশ, ফাইনাল 
    মেলবোর্ন রেনেগেডস ১৪৫/৫, ২০ ওভার (কুপার ৪৩*, ক্রিশ্চিয়ান ৩৮*, জ্যাম্পা ২/২১) 
    মেলবোর্ন স্টারস ১৩২/৭, ২০ ওভার (ডাঙ্ক ৫৭, ট্রিমেইন ২/২১, বয়েস ২/৩০) 
    রেনেগেডস ১৩ রানে জয়ী 


    বিগব্যাশের প্রথম শিরোপা জিততে ৪৩ বলে ৫৩ রান প্রয়োজন ছিল মেলবোর্ন স্টারসের। তাদের কাছ থেকে সেই শিরোপা ছিনিয়ে নিয়ে গেল মেলবোর্ন রেনেগেডস। নাটকীয় ধসের পর এই ৫৩ বলে ৩৯ রান তুলতে স্টারস হারিয়েছে ৭ উইকেট, প্রথমবারের মতো শিরোপা জিতেছে রেনেগেডস। 

     

     

    মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল স্টারস। শুরুটা ভাল হয়নি রেনেগেডসের, পাওয়ারপ্লেতে ৪৭ রান তুললেও তারা হারিয়েছে ৩ উইকেট। মার্কাস হ্যারিস ও স্যাম হার্পারের উইকেট নিয়েছেন জ্যাকসন বার্ড, আর ক্যামেরন হোয়াইটের শট বার্ডের বুটে লেগে নন-স্ট্রাইক প্রান্তের স্টাম্প ভেঙে যাওয়ায় রান-আউট হয়েছেন ফিঞ্চ। এরপর অ্যাডাম জ্যাম্পা নিয়েছেন দুই উইকেট- হোয়াইট এলবিডব্লিউ হওয়ার পর বোল্ড হয়েছেন ম্যাকেঞ্জি হার্ভি। ৬৫ রানেই অর্ধেক উইকেট হারিয়ে ফেলেছিল রেনেগেডস। 

    এরপরও তাদের ১৪৫ পর্যন্ত যাওয়ার পেছনে অবদান টম কুপার ও ড্যান ক্রিশ্চিয়ানের। কুপার করেছেন ৩৫ বলে ৪৩, ক্রিশ্চিয়ান ৩০ বলে ৩৮ রান। দুজনের অবিচ্ছিন্ন জুটি ৮০ রানের। শেষ ২ ওভারে উঠেছে ৩১ রান। কুপারকে রান-আউট করার একটা সুযোগ পেয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল, শেষ পর্যন্ত সেই মিসের মূল্য ভালই গুণতে হয়েছে তাদের। 

    তবে রানতাড়ায় অনেকটা সময় জুড়েই দারুণ ছিল স্টারস। বেন ডাঙ্ক ও মার্কাস স্টোইনিসের ৯৩ রানের ওপেনিং জুটি স্টারসের জয়টাকে প্রায় সময়ের অপেক্ষাই বানিয়ে ফেলেছিলেন। ১৩তম ওভারের শেষ বলে ক্যামেরন বয়েসের বলে বোল্ড হয়েছেন স্টোইনিস, ৩৮ বলে ৩৯ রান করে। বিপত্তিটা শুরু হয়েছে এরপরই। বয়েসের বলেই ক্যাচ দিয়েছেন ডাঙ্ক, ৪৫ বলে ৫৭ রান করার পর। এর মাঝে পিটার হ্যান্ডসকম্ব ফিরেছেন ক্রিস ট্রিমেইনের বলে। 

    স্টারসের ৩ থেকে ৭ নম্বর ব্যাটসম্যানের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। ম্যাক্সওয়েল ক্যাচ দিয়েছেন ট্রিমেইনের বলে, সেব গোচ ও ডোয়াইন ব্রাভো ফিরেছেন ক্রিশ্চিয়ানের বলে। আর নিক ম্যাডিনসনের উইকেট নিয়েছেন হ্যারি গারনি।

    শেষ পর্যন্ত ১০ বলে ১৭ রানে অপরাজিত জ্যাম্পা শেষ ওভারে ক্রিশ্চিয়ানকে চার-ছয়ে তুলেছিলেন ১৪ রান, তবে ততক্ষণে দেরি হয়ে গেছে অনেক। ১৩ রানে জিতে শহর-প্রতিবেশীদের ছাপিয়ে উল্লাসে মেতেছে অ্যারন ফিঞ্চের রেনেগেডস।