• " />

     

    ভারতে বন্ধ পিএসএলের সম্প্রচার

    ভারতে বন্ধ পিএসএলের সম্প্রচার    

    রাজনৈতিক দ্বন্দ্বের জেরে সরকারের চাপে ভারতে পাকিস্তান সুপার লিগ, পিএসএলের সম্প্রচার বন্ধ করে দিয়েছে অফিশিয়াল ব্রডকাস্টার ডি-স্পোর্ট। তাদের এক কর্মকর্তার বিবৃতি দিয়ে এটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। 

    কাশ্মীরের ভারত নিয়ন্ত্রিত পুলওয়ামা জেলায় আত্মঘাতী বোমা হামলায় ৪০ জন সিআরপিএফ- সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের জওয়ান নিহত হওয়ার ঘটনার জন্য পাকিস্তান সরকারকে দুষে আসছে ভারতের বিজেপি সরকার। তবে এ হামলার দুই দিন পরও শনিবার ইসলামাবাদ ও মুলতান এবং লাহোর ও করাচির ম্যাচ দেখিয়েছিল ডি-স্পোর্ট। 

     

     

    ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত তাদের অফিশিয়াল টুইটার আইডিতে নিয়মিত আপডেট ছিল পিএসএলের। এরপর থেকে বন্ধ রয়েছে সেটাও। ডি-স্পোর্টের এক কর্মকর্তা পিএসএল সম্প্রচার স্থগিত রাখার কথা জানিয়েছেন বলে জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। 

    এর আগে মুম্বাই ক্রিকেট ক্লাব পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের একটি ছবি ঢেকে দিয়েছে বলেও খবর বেরিয়েছে। সাবেক ভারত অধিনায়ক কপিল দেবের পাশে এই ছবি ছিল সাবেক পাকিস্তান অধিনায়ক ইমরানের। 

    পিএসএলের আপডেট দেওয়া বন্ধ করেছে ভারতভিত্তিক ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজও। 

    আর এ হামলার পর থেকে টুইটারে সরব আছেন ভারতীয় ক্রিকেটাররাও। শোক জানানোর পাশাপাশি ক্ষুব্ধ প্রতিক্রিয়াও জানিয়েছেন তারা। সাবেক ওপেনার গৌতম গম্ভীর এক টুইটে বলেছিলেন, “হ্যাঁ, বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে কথা হবে। হ্যাঁ, পাকিস্তানের সঙ্গে কথা হবে। তবে এ আলোচনা এবার টেবিলে হবে না, হবে যুদ্ধক্ষেত্রে।” 

    রাজনৈতিক দ্বন্দ্বে বেশ কয়েক বছর ধরেই বন্ধ আছে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ। এখন শুধু টুর্নামেন্টগুলোতেই মুখোমুখি হয় দুই দল। এ বছর ইংল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপেও রয়েছে দুই দলের ম্যাচ।