• " />

     

    এবার সম্প্রচারই বন্ধ পিএসএলের

    এবার সম্প্রচারই বন্ধ পিএসএলের    

    এবার সম্প্রচারই বন্ধ হয়ে গেল পাকিস্তান সুপার লিগ, পিএসএলের। তাদের ব্রডকাস্টিং সার্ভিস প্রদানকারী সংস্থা আইএমজি রিলায়্যান্স নিজেদের সরিয়ে নিয়েছে পুলওয়ামা সন্ত্রাসী হামলার প্রতিবাদে। ফলে নতুন কোনও ব্রডকাস্টিং সার্ভিসের সহায়তা পিসিবি না নিলে বন্ধ থাকবে পিএসএলের সম্প্রচার। পিসিবি নতুন ব্রডকাস্টার খুঁজছে বলে জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। 

    কাশ্মীরের ভারত নিয়ন্ত্রিত পুলওয়ামা জেলায় আত্মঘাতী বোমা হামলায় ৪৪ জন সিআরপিএফ- সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের জওয়ান নিহত হওয়ার ঘটনার জন্য পাকিস্তান সরকারকে দুষে আসছে ভারতের বিজেপি সরকার। 

     

     

    “কয়েকদিন আগে ঘটে যাওয়া দূর্ভাগ্যজনক ঘটনায় ভারতীয় সেনা নিহত হওয়ার ঘটনার কারণে আইএমজি রিলায়্যান্স পিএসএলের ব্রডকাস্টিং সার্ভিস প্রদান থেকে অবিলম্বে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে। যে ঘটনা ঘটেছে তা খুবই অনুশোচনীয়”, পিসিবির শোয়েইব শেখ ও কামিল খানকে পাঠানো এক মেইলে এমন বলা হয়েছে বলে পিটিআইয়ের বরাত দিয়ে জানিয়েছে টাইমস অফ ইন্ডিয়া।  

    পুলওয়ামার আত্মঘাতী বোমা হামলার জেরে প্রথমে ভারতে পিএসএলের সম্প্রচার বন্ধ রেখেছিল অফিশিয়াল ব্রডকাস্টার ডি-স্পোর্ট। সঙ্গে পিএসএলের আপডেট বন্ধ করে দিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজও। 

    এর আগে মুম্বাই ক্রিকেট ক্লাব পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের একটি ছবি ঢেকে দিয়েছে বলেও খবর বেরিয়েছে। সাবেক ভারত অধিনায়ক কপিল দেবের পাশে এই ছবি ছিল সাবেক পাকিস্তান অধিনায়ক ইমরানের। 

    তবে পুলওয়ামার আত্মঘাতী হামলার কয়েকদিন পর আবারও ঘটেছে হতাহতের ঘটনা। বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে দীর্ঘ বন্দুকযুদ্ধে মারা গেছেন ভারতের চারজন সেনা। পুলিশ বলছে, পিংলেনা গ্রামে আটকে যাওয়া দুইজন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন এ অপারেশনে, যাদের একজন পাকিস্তানী নাগরিক। তাদের সঙ্গে মারা গেছেন একজন সাধারণ নাগরিকও। 

    ভারতের নিরাপত্তা কর্মকর্তারা গ্রামবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছে। 

    রাজনৈতিক দ্বন্দ্বে বেশ কয়েক বছর ধরেই বন্ধ আছে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ। এখন শুধু টুর্নামেন্টগুলোতেই মুখোমুখি হয় দুই দল। এ বছর ইংল্যান্ডে হতে যাওয়া বিশ্বকাপেও রয়েছে দুই দলের ম্যাচ।