• " />

     

    রানারের কথা ভুলে নিজেই দৌড়ে হলেন রানআউট!

    রান নেওয়ার জন্য ক্রিজের অন্য প্রান্ত পর্যন্ত দৌড়ানোর পর হঠাৎ আপনার মনে পড়ল, আপনার তো রানার আছে! পাশ ফিরে তাকিয়ে দেখলেন, সেই রানারও আপনার সাথে দৌড়ে এই প্রান্তে চলে এসেছে! তখন কী করবেন? অস্ট্রেলিয়ার স্টিভেন ও'কিফির ঠিক এই অবস্থাটাই হয়েছিল। শেফিল্ড শিল্ডের ম্যাচে নিউ সাউথ ওয়েলসের হয়ে খেলতে নেমে রানার থাকার পরেও রান নিতে গিয়ে রান আউট হয়েছে ও'কিফি। 

    ভিক্টোরিয়ার বিপক্ষে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে টান লেগেছিল ও'কিফির। দ্বিতীয় দিনে ব্যাটিংয়ের সময় তাই রানার নিয়েই নেমেছিলেন তিনি। নিউ সাউথ ওয়েলসের শেষ ব্যাটসম্যান হিসেবে ক্রিজে নেমে প্রথম বলেই রান নিতে যান ও'কিফি। স্কট বোল্যান্ডের বল মিড অনের দিকে মেরে দৌড় দেন তিনি, অন্য প্রান্তে পৌঁছেও গিয়েছিলেন। কিন্তু তাঁর তো দৌড়ানোর কথা ছিল না! রানার হিসেবে নামা নিক লারকিনও একই সাথে দৌড়ে পৌঁছে যান অন্য প্রান্তে। 

     

    দুইজনই যখন ব্যাপারটা বুঝতে পারেন, ও'কিফি পেছন ফিরে দৌড়াতে থাকে আগের প্রান্তে। ততক্ষণে মিড অনে বল ধরে ফেলেছেন জন হল্যান্ড। তিনি উইকেটকিপার সেব গচের দিকে বল ছুড়ে দেন। ও'কিফি দৌড়ে ওই প্রান্তে পৌঁছানোর আগে তাকে সহজেই রানআউট করেন গচ। 

     

     

    এর পরেরবার রানার নিয়ে নামলে নিশ্চয়ই সেটা মাথায় রাখবেন ও'কিফি!