• " />
    X
    GO11IPL2020

     

    সবচেয়ে জনপ্রিয় ডি ভিলিয়ার্স

    ক্রিকেটের যেকোন ভার্শনেই ডি ভিলিয়ার্সকে এযুগের অন্যতম সেরা ক্রিকেটার বলতে দ্বিধা বোধ করবে না কোন ক্রিকেটপ্রেমীই। আইসিসি’র বর্তমান ওয়ানডে ব্যাটিংয়ের র‍্যাঙ্কিংয়ে শীর্ষেই রয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ওয়ানডে অধিনায়ক। টেস্ট, ওয়ানডে, টি-২০ সব ফরম্যাটের র‍্যাঙ্কিংয়ে তালিকার প্রথম স্থানে এসে বহুবার হয়েছেন খবরের পাতার শিরোনামও। তবে এবার অন্যরকম এক প্রতিযোগিতার শীর্ষে ওঠায় সংবাদে আসলো তাঁর নাম। দক্ষিন আফ্রিকানদের মধ্যে সবচেয়ে বেশি টুইটার ফলোয়ার যে এখন তাঁরই। প্রায় ২.৬৮ মিলিয়ন ফলোয়ার নিয়ে দক্ষিন আফ্রিকান সেলেব্রিটিদের মধ্যে তিনিই সবার উপরে।

     

     

     

     

    ডি ভিলিয়ার্সের পরেই অবস্থান করছেন সম্প্রতিই আমেরিকার একটি জনপ্রিয় টিভি শোতে যোগ দেয়া দক্ষিন আফ্রিকার বিখ্যাত কৌতুক অভিনেতা ট্রেভর নোয়াহ (২.৬৩ মিলিয়ন)। ডি ভিলিয়ার্সের সাথে তালিকাটির সেরা দশে রয়েছে বর্তমান দক্ষিন আফ্রিকা দলের আরো তিন ক্রিকেটার। তাঁরা হলেন-জেপি ডুমিনি, অ্যালবি মর্কেল এবং ফাফ ডু প্লেসিস। তবে তাঁদের উপরে অবস্থান করছেন কিছুদিন আগেই অবসর নেয়া সবেক দুই প্রোটিয়া কিংবদন্তি গ্রায়েম স্মিথ ও জ্যাক ক্যালিস। এই মজাদার পরিসংখ্যানটি প্রকাশ করেছে দক্ষিন আফ্রিকার মিডিয়া কোম্পানি ব্ল্যাকস্মোক এজেন্সি।

     

     

     

    টুইটারে সর্বাধিক ফলোয়ারের সংখ্যার দিক থেকে করা সেরা দশ সেলিব্রিটির এই তালিকায় ৫ নম্বরে থাকা সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথের ফলোয়ার সংখ্যা নয় লক্ষ পাঁচ হাজার অন্যদিকে আট লক্ষ উনপঞ্চাশ হাজার ফলোয়ার নিয়ে জ্যাক ক্যালিসের অবস্থান ছয়ে। ডু প্লেসিস, ডুমিনি আর মর্কেলের অবস্থান যথাক্রমে ৮,৯ ও ১০ এ। তালিকাটিতে ক্রিকেটারদের আধিপত্য দেখেই বুঝা যাচ্ছে,প্রোটিয়া ক্রিকেটাররা দেশটির বিনোদন জগতের তারকাদের থেকে জনপ্রিয়তার দিক থেকে কোন অংশেই কম যান না। সেই সাথে অন্য কোন খেলার তারকাদের নাম তালিকায় না থাকাই বলে দিচ্ছে খেলা হিসেবে দক্ষিন আফ্রিকানদের কাছে ক্রিকেট কতটা জনপ্রিয় !

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন