• " />

     

    ১৪ বছর বয়সেই ক্রুজেইরোতে নাম লেখালেন রোনালদিনহো পুত্র

    ১৪ বছর বয়সেই ক্রুজেইরোতে নাম লেখালেন রোনালদিনহো পুত্র    

    রোনাদিনহোর ছেলে। তিনিও ফুটবলে মন দিলে তো তার ওপর বাড়তি প্রত্যাশা থাকবেই। চাইলেই নামী দামী সব ক্লাবে সুযোগও হয়ত পাবেন। কিন্তু বার সেই পরিচয় দিয়ে কোনো ক্লাবে সুযোগ পেতে চাননি তিনি। তাই একরকম লুকিয়েই ক্রুজেইরোর সিনিয়র দলে ট্রায়াল দিতে গিয়েছিলেন। সুযোগ নিশ্চিত হওয়ার পর জানিয়েছেন তিনি রোনালদিনহো পুত্র!

    ১৪ বছর বয়সী হোয়াও মেন্ডিস এতদিন খেলতেন ক্রুজেইরোর অনূর্ধ্ব-১৪ দলের হয়ে। একাডেমিতে সুযোগ পেতে দিতে হত ট্রায়াল। সেখানেই উতরে গেছেন মেন্ডেস।  পরে ক্লাবের পক্ষ থেকে বিবৃতিতে জানানো হয়েছে, "যদিও সে রোনালদিনহোর ছেলে, কিন্তু এরপরও সে পরীক্ষাটা দিয়েছে। ক্লাবের কাউকেই আগে থেকে এই বিষয়ে অবগত করেনি সে। নিজ যোগ্যতায় সে সুযোগও পেয়ে গেছে। ক্লাবে যোগ দেওয়ার পর সে তার পরিচয় জানিয়েছে।" 




    ক্লাবের গ্রাসরুট লেভেলের ডিরেক্টর আমারিল্ডো রিবেইরো জানিয়েছেন, "শারীরিক দিক দিয়ে শক্ত সামর্থ্য ও টেকনিক্যাল দিক দিয়েও সে ভালো। ও আসলে একজন এরিয়া প্লেয়ার তবে, সেকেন্ড স্ট্রাইকার হিসেবে বেশি ভালো। শারীরিক আকারে বড়সড় হলে, ফিনিশ দুর্দান্ত।"

    রিবেইরোর কথা শুনে রোনালদোনিহোর ছায়া খুঁজে পেতে পারেন তার ছেলের মধ্যে! ১৪ বছর বয়সেই পেশাদার চুক্তিও পেয়ে গেছেন। ক্রুইজেইরো তার সঙ্গে চুক্তি করেছে মেন্ডেসের বয়স ২০ হওয়া পর্যন্ত। তার আগেই ব্রাজিলের  নতুন তারকা বনে যেতে পারেন মেন্ডেস।