• " />

     

    আমলাকে রেখেই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল, বাদ মুল্ডার-হেনড্রিক্স

    আমলাকে রেখেই দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল, বাদ মুল্ডার-হেনড্রিক্স    


    হাশিম আমলা থাকবেন কি থাকবেন না , দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে এটাই ছিল সবচেয়ে বড় প্রশ্ন। শেষ পর্যন্ত আমলার অভিজ্ঞতা উপেক্ষা করতে পারলেন না নির্বাচকেরা, ফর্মে থেকেও তাই দলে জায়গা পেলেন না আরেক ওপেনার রিজা হেনড্রিক্স। এ ছাড়া দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে বাদ পড়াদের মধ্যে বড় নাম ক্রিস মরিস ও উইয়ান মুল্ডার।

    বেশ কিছু দিন ধরেই নিজেকে হারিয়ে খুঁজছেন আমলা, সাদা বা রঙিন কোনো পোশাকেই রান পাচ্ছিলেন না । ওদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে দারুণ করে নিজের দাবিটা জানান দিয়ে রেখেছিলেন হেনড্রিক্স। কিন্তু ১৭৪ ওয়ানডেতে ৭৯১০ রান করা আমলার ওপরেই আস্থা রেখেছেন নির্বাচকেরা। 

     

     

    ক্রিস মরিস অবশ্য ওয়ানডে খেলেননি বছরখানেক হয়ে গেল। এই সময়ের মধ্যে প্রিটোরিয়াস, ফেহলুকওয়ায়োও পেস বোলিং অলরাউন্ডার হিসেবে দলে সুযোগ পেয়েছেন। মরিসের তাই জায়গা হলো না ১৫ জনের দলে। বরং মুল্ডারের দাবিটাই তাঁর চেয়ে জোরালো ছিল। এই বছর পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি ওয়ানডেতে সুযোগ পেয়েছিলেন। যদিও তেমন কিছু করতে পারেননি। আপাতত তাই বিশ্বকাপ অভিষেকের জন্য অপেক্ষাতেই থাকতে হচ্ছে ২১ বছর বয়সী এই সম্ভাবনাময় অলরাউন্ডারকে।