• লা লিগা
  • " />

     

    রামোসের চীনে যাওয়ার অনুরোধ ফিরিয়ে দিয়েছেন পেরেজ

    রামোসের চীনে যাওয়ার অনুরোধ ফিরিয়ে দিয়েছেন পেরেজ    

    কিছুদিন ধরেই স্প্যানিশ সংবাদমাধ্যমে শোনা যাচ্ছে খবরটা। রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস লা লিগা ছেড়ে যেতে চাইছেন চাইনিজ সুপার লিগে। রামোস নিজে স্বীকার না করলেও রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ এবার প্রকাশ্যেই বললেন, রামোস রিয়াল ছাড়ার ব্যাপারে তাঁর সাথে কথা বলেছেন। রামোস চাইছেন তাঁকে যেন বিনামূল্যে ক্লাব ছাড়ার অনুমতি দেওয়া হয়। তবে স্প্যানিশ রেডিও ওন্দা সেরোকে দেওয়া এক সাক্ষাৎকারে পেরেজ বলছেন, তিনি রামোসের এই অনুরোধ ফিরিয়ে দিয়েছেন। 

    রিয়ালের সাথে এখনো রামোসের চুক্তি আছে দুই বছরের। তবে ২০২১ সালের আগেই রিয়াল ছাড়তে চাইছেন তিনি। কিছুদিন আগে কোচ জিনেদিন জিদান ও পেরেজের সাথে এই ব্যাপারে কথাও হয়েছে তাঁর। রামোস যেতে চাইছেন চীনে, সেখানকার লিগের একটি দল তাঁকে মোটা অংকের বেতনেই দলে ভেড়াতে চাইছে। রামোস পেরেজের কাছে অনুরোধ জানিয়েছিলেন, তাঁকে যেন সহজেই ক্লাব ছাড়ার অনুমতি দেওয়া হয়, এই দলবদলটা যেন হয় বিনামূল্যেই।

     

     

    পেরেজ অবশ্য রামোসকে এত সহজে যেতে দিতে রাজি নন, ‘রামোস ও তাঁর উপদেষ্টা আমার সাথে দেখা করতে এসেছিল। তাঁরা বলেছিল রামোস হয়ত ক্লাব ছাড়বে। কিন্তু রিয়াল যেন এই ক্ষেত্রে ট্রান্সফার ফি না ধরে। কারণ চীনে ট্রান্সফার ফির এই ব্যাপারটা একটু জটিল। এরপর তাদের আমি কী বলতাম? তাদের জানিয়ে দিয়েছি, সে এভাবে ক্লাব ছাড়তে পারবে না। যদি সে চীনে যেতেই চায়, তাহলে তাঁর মন রক্ষার জন্য আমরা রিয়ালের পক্ষ থেকে ওই ক্লাবের সাথে যোগাযোগ করব। বিনামূল্যে দলের অধিনায়ককে যেতে দেওয়ার প্রশ্নই ওঠে না। এটা অন্যদের জন্য খুব বাজে একটা উদাহরণ হয়ে দাঁড়াবে।’

    ২০০৫ সাল থেকে রিয়ালে খেলছেন রামোস। রিয়ালের বর্তমান দলের সবচেয়ে পুরনো ফুটবলার কি শেষ পর্যন্ত চীনেই চলে যাবেন?