• " />

     

    হ্যাটট্রিকের হ্যাটট্রিক দেখলো অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ

    হ্যাটট্রিকের হ্যাটট্রিক দেখলো অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ    

    কোনো এক ম্যাচে বাজে ভাবে খেই হারিয়ে ফেলতে পারে আপনার দল। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আর্সেনালের ৮-২ গোলের হার বা এলক্লাসিকোতে বার্সেলোনার ৫-০ গোলের জয়গুলো মনে করিয়ে দেয় বাধ ভেঙে গেলে গোল পরিণত হয় উৎসবে।  পোল্যান্ডে শুরু হওয়া অনুর্ধ্ব-২০ বিশ্বকাপ দেখলো সেরকম একটি ম্যাচ। হন্ডুরাসকে গ্রুপপর্বের ম্যাচে ১২-০ গোলে হারিয়ে এই টুর্নামেন্টের ইতিহাসের সবচেয়ে বড় ব্যবধানের জয়টা বাগিয়ে নিয়েছে নরওয়ে। সেটাও অবশ্য অবাক করার মতো কিছু নয়। ওই ম্যাচে ম্যাচের স্কোরলাইনে এক গোলদাতার নামের পাশে আছে আরও বড় চমক। আরেকটু হলেই টিভি ব্রডকাস্টারদের নতুন করে গ্রাফিক্সের কাজে হাত দিতে হত। এরলিং ব্রট হলান্ড করেছেন হ্যাটট্রিকের হ্যাটট্রিক, অর্থাৎ ১২ গোলের ৯টিই তার করা।

    ১৮ বছর বয়সী রেডবুল সালজবার্গ স্ট্রাইকার প্রথমার্ধে করেছেন ৪ গোল। পরের অর্ধে আরও ৫ টি। তার কাজটা আরও সহজ হয়েছে দুই লাল কার্ড দেখে হন্ডুরাস ৯ জনের পরিণত হওয়ায়। আপনি ভাবতে পারেন অনেকগুলো পেনাল্টি পেয়েছিলেন হালান্ড। সেটা ভেবে থাকলে আপনার ধারণা ভুল, এই ৯ গোলের মাত্র একটি হলান্ড করেছেন স্পটকিক থেকে। এই টুর্নামেন্টে এক ম্যাচে সবচেয়ে বেশি গোলের রেকর্ডও গড়া হয়েছে গেছে হলান্ডের।

     

     

    ফুটবলে ইতিহাসে অবশ্য এর চেয়েও বড় জয় আছে। সবচেয়ে বড় জয়ের ধারে কাছেও ঠেকবে না নরওয়ের এই জয়ের ব্যবধান। ২০০২ সালে মাদাগাস্কারে  সল এমার এএস আদেমার কাছে হেরেছিল ১৪৯-০ স্কোরলাইনে। সল এমার অবশ্য প্রতিবাদ করে নিজেরাই আত্মঘাতী গোল দিয়েছিল একের পর এক।