• " />

     

    আবাহনীকে চমকে দিল মোহামেডান

    আবাহনী লিমিটেডকে উড়িয়ে দিয়ে চার বছর পর ঢাকা ডার্বিতে প্রথমবারের মতো জয় পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আবাহনী মোহামেডানের কাছে  হেরে গেছে ৪-০ গোলে। তাতে লিগ শিরোপা পুনুরুদ্ধারের আশা প্রায় শেষ হয়েছে আবাহনীর। বাকি তিন ম্যাচের একটিতে হারলে আর শীর্ষে থাকা বসুন্ধরা কিং তাদের হাতে থাকা চার ম্যাচের যে কোনো একটি জিতে গেলেই শিরোপা হারাবে তারা। আর প্রথমবারের মতো শিরোপা উঠবে বসুন্ধরা কিংসের ঘরে।

    বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ জাতীয় দলের স্ট্রাইকার তকলিস আহমেদ করেছেন জোড়া গোল। ১৬ মিনিটে গোলের খাতা খোলেন তিনি। এরপর প্রথমার্ধ শেষের কিছুক্ষণ আগে যোগ করেন আরেকটি। মালিয়ান সুলেমান দিয়াবাতে তৃতীয় গোলটি করেন ৫০ মিনিটে। এরপর  ৬৬ মিনিটে চতুর্থ গোলটি করেছেন জাহিদ হাসান এমিলি। 

    বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে  আবাহনীর বিপক্ষে এটিই মোহামেডানের সবচেয়ে বড় জয়। ম্যাচের আগেরদিন মোহামেডানের আনামুল হক শরীফ জানিয়েছিলেন এই ডার্বি ম্যাচ দিয়েই ক্যারিয়ারের শেষ টানবেন তিনি। সাবেক জাতীয় দলের ফুটবলার এর চেয়ে ভালোভাবে হয়ত মাঠ ছাড়তে পারতেন না। বাফুফের কাছ থেকেও পরে পেয়েছেন বিদায়ী সংবর্ধনা। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন