• " />

     

    ডি লিটকে স্বস্তি দিলেন রোনালদো

    চীনে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে ইন্টার মিলানকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছে জুভেন্টাস। এর আগে নির্ধারিত সময়ে খেলা শেষ হয়েছিল ১-১ গোলে। জুভেন্টাস ডিফেন্ডার মাথিয়াস ডি লিটের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়েছিল জুভেন্টাস। পরে ক্রিশ্চিয়ানো রোনালদো ফ্রি কিক থেকে গোল করে স্বস্তি এনে দেন ৭৫ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দেওয়া ডাচ তরুণকে।

     

    ম্যাচের দশ মিনিটে কর্নার থেকে ফ্লিক করে বল উঠিয়ে দিয়েছিল ইন্টার, পরে সেটা ক্লিয়ার করতে গিয়েই আনাড়িভাবে নিজে গোলরক্ষক ওজায়িক সেনজিকে গোল দিয়ে বসেন ডি লিট। ১৯ বছর বয়সী ডিফেন্ডার অবশ্য এরপর আর খুব বেশি ভুল করেননি। 

    ৬৮ মিনিটে ডিবক্সের বাম কোণা থেকে ফ্রি কিক পেয়ে যায় জুভেন্টাস। রোনালদোর ফ্রি কিক সরাসরি গিয়ে জড়ায় ইন্টারের গোলে। তাঁর আগে অবশ্য লাফিয়ে ওঠা ইন্টার ডিফেন্ডারের গায়ে লেগে দলের দিক কিছুটা পরিবর্তন হয়েছিল। 

    টাইব্রেকারে জিয়ানলুইজি বুফন ঠেকিয়ে দিয়েছেন তিনটি পেনাল্টি কিক। প্রথমে আন্দ্রে রানোকিয়ার শট ঠেকান তিনি, রোনালদো ও হুয়াও ক্যান্সেলো দুইজনই সফল হন জুভেন্টাসের হয়ে। এমরে চান ব্যবধান ৩-১ ও করেছিলেন। কিন্তু আদ্রিয়েন রাবিও ও ফ্রেডেরিকো বার্নাদেস্কির পেনাল্টি মিস আবার সমতায় ফেরায় দুইদলকে। এরপর স্যামুয়েল লংগো ও শেষে বোর্হা ভালেরার শট ঠেকিয়ে দেন বুফন ম্যাচ জিতিয়ে দেন জুভেন্টাসকে।