• বিপিএল ২০১৯
  • " />

     

    • বিপিএল ২০১৯

    রংপুর রাইডার্সে সাকিব আল হাসান

    নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে আভাসটা দিয়েছিল রংপুর রাইডার্স, দুপুরে একটা বড় ঘোষণা আসছে। এটা অবশ্য জানা হয়ে গেছে এর মধ্যেই, সাকিব আল হাসানকে বিপিএলের সামনের আসরের জন্য দলে ভেড়াতে যাচ্ছে রংপুর। আজ দুপুরে  সংবাদ সম্মেলন করে চুক্তির আনুষ্ঠানিকতা সেরে ফেলেছেন সাকিব, আপাতত দুই পক্ষের চুক্তিটা এক বছরের। 

    রংপুরে এর আগেও খেলেছেন সাকিব। ২০১৫ সালের বিপিএলে রংপুরে খেলেছিলেন সাকিব, অধিনায়কত্বও করেছিলেন। যদিও সেবার সাফল্যের দেখা পাননি। পরের বছর থেকে অবশ্য ঢাকা ডায়নামাইটসে নাম লেখানো, সেখানে জিতেছেন শিরোপাও। গত মৌসুমেও ঢাকার অধিনায়ক ছিলেন। নতুন মৌসুমের জন্য আইকন ক্রিকেটার হিসেবে সাকিবকে নিতে যাচ্ছে ২০১৭ সালের চ্যাম্পিয়নরা। যার মানে এখনকার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ছেড়ে দেওয়ার কথা তাদের। 

    বসুন্ধরার বাণিজ্যিক কার্যালয়ে আজ চুক্তি সই শেষে সাকিব জানিয়েছেন নিজের সংক্ষিপ্ত অনুভূতি। রংপুর কোচ টম মুডির সঙ্গে কাজ করেছেন সানরাইজার্স হায়দরাবাদে। সেই অভিজ্ঞতা থেকে কাজটা সহজ বলে বলেই মনে করছেন, ‘আমার মনে হয় টম মুডি আছে। আমরা একসঙ্গে হায়দরাবাদে কাজ করেছি। বেশিরভাগ দায়িত্ব সে পালন করবে। আমার দায়িত্ব থাকবে বাকিদের থেকে কিভাবে সেরাটা বের করে আনা যায় সেটা চেষ্টা করা। অধিনায়ক হিসেবে সেই দায়িত্ব আমি আগেও পালন করে এসেছি। সবার সঙ্গে পরিচয়ও আছে, তাই খুব একটা সমস্যা হবে বলে মনে হবে না।‘

    কিন্তু সাকিব আসায় এখন কি মাশরাফি বিন মুর্তজা খেলবেন? এ ব্যাপারে সাকিব কিছু বলতে চাইলেন না, ‘সিদ্ধান্তটা আসলে আমার না। এগুলা নিয়ে প্রশ্নের কিছু আছে বলে মনে হয়না।’ নিয়ম অনুযায়ী অবশ্য এক দলে এ প্লাস ক্যাটাগরির একজনকেই থাকতে হওয়ায় সাকিব আসায় চলে যেতে হচ্ছে মাশরাফিকে।