• বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    • বিশ্বকাপ বাছাইপর্ব

    শেষ প্রস্তুতি ম্যাচে ড্র করল বাংলাদেশ

    তাজিকিস্তানে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে সিএসকেএ পামিরের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশ দল ২-০ গোলে হেরেছিল কুকতোশ এফসির বিপক্ষে। তাজিকিস্তান হায়ার লিগের দল কুকতোশের অবস্থান তিনে। সে তুলনায় পামির ততোটা শক্তিশালী দল নয়। এই মৌসুমে এখন পর্যন্ত তারা আছে রেলিগেশন জোনের ঠিক ওপরে। আট দলের লিগে তাদের অবস্থান ছয়ে। 

     

     

    হিশর স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হয় খেলা। পামিরের বিপক্ষে দুর্দান্ত শুরুও করে বাংলাদেশ। মাত্র ৩ মিনিটেই বাংলাদেশকে এগিয়ে নিয়েছিলেন মিডফিল্ডার রবিউল হাসান। সেই লিড অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। ২৮ মিনিটে মাবাত শোয়েভের গোলে সমতায় ফেরে পামির। এরপর বাকি সময়ে আর গোল করতে পারেনি কোনো দলই।



    এ ম্যাচেও বাংলাদেশ কোচ প্রায় পুরো স্কোয়াডই ঝালিয়ে নিয়েছেন। আগের ম্যাচে করেছিলেন ৯ পরিবর্তন, এদিন করিয়েছেন আরেকটি বেশি। দ্বিতীয়ার্ধে মামুনুল ইসলাম, নাবিব নেওয়াজ, জুয়েল রানা, মতিন মিয়ারা সবাই পেয়েছেন খেলার সুযোগ।

    প্রথম প্রস্তুতি ম্যাচের একাদশ থেকে চারটি পরিবর্তন এনেছিলেন বাংলাদেশ কোচ জেমি ডে। সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, সাদ উদ্দিন, সোহেল রানা এদিন শুরু করেছিলেন বাংলাদেশের হয়ে। ১০ সেপ্টেম্বর দুশানবেতে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। আফগানিস্তান ছাড়াও গ্রুপ 'ই'-তে বাংলাদেশের সঙ্গী কাতার, ওমান, ভারত। গ্রুপের বাকি চারদলের বাছাই পর্বের মিশন আজ বৃহস্পতিবার থেকে শুরু হলেও বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচের আগে সময় পাচ্ছে আরও কিছুদিন।  

    বাংলাদেশ একাদশ
     
    আশরাফুল ইসলাম রানা, বিপলু আহমেদ, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, জামাল ভুঁইয়া, সোহেল রানা, রবিউল হাসান, সাদ উদ্দিন, মোহাম্মদ ইব্রাহিম