• বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    সবুজ, পাপ্পুকে নিয়ে কাতার ও ভারত ম্যাচের জন্য বাংলাদেশের প্রাথমিক দল

    বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে বাংলাদেশের ম্যাচ কাতার ও ভারতের বিপক্ষে। অক্টোবরের ১০ তারিখ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ২০২২ বিশ্বকাপের স্বাগতিক কাতারের বিপক্ষে খেলবে বাংলাদেশ। পাঁচ দিন পর গ্রুপ 'ই'-তে ভারতের বিপক্ষে তাদের মাঠে তৃতীয় ম্যাচ খেলবে জেমি ডের দল।এই দুই দলের বিপক্ষে ম্যাচের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছেন বাংলাদেশ কোচ। নতুন করে ডাক পেয়েছেন মনজুর রহমান মানিক, তৌহিদুল আলম সবুজ ও পাপ্পু আহমেদ। 

     

     

    বাংলাদেশ কোচ জেমি ডে আগেই ইঙ্গিত দিয়েছিলেন স্কোয়াডে বড় পরিবর্তন আসবে না। সেটাই হয়েছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের জন্য প্রাথমিক দলে ছিলেন মনজুর রহমান মানিক। আর সবুজ ও পাপ্পু আহমেদ ডাক পেয়েছেন নতুন করে। আগফানিস্তানের বিপক্ষে মূল স্কোয়াডে থাকা ২৩ জনই এবারও আছেন দলে। 

    সেপ্টেম্বরের ২৫ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশের অনুশীলন। কাতার ও ভারতের বিপক্ষে ম্যাচের আগে দেশের মাঠেই দুইটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। এর ভেতর একটি হতে পারে আন্তজার্তিক ম্যাচও।


     

    গোলরক্ষক
    আশরাফুল ইসলাম রানা (শেখ রাসেল), শহীদুল আলম সোহেল (আবাহনী), আনিসুর রহমান (বসুন্ধরা কিংস), পাপ্পু আহমেদ (মোহামেডান স্পোর্টিং) 
    ডিফেন্ডার
    টুটুল হোসেন বাদশা (আবাহনী), সুশান্ত ত্রিপুরা (বসুন্ধরা কিংস), বিশ্বনাথ ঘোষ (শেখ রাসেল), ইয়াসিন খান (শেখ জামাল), রহমত মিয়া (সাইফ স্পোর্টিং), রিয়াদুল হাসান (সাইফ স্পোর্টিং) ,   ইয়াসিন আরাফাত (সাইফ স্পোরটিং), মনজুর রহমান মানিক (শেখ জামাল) 
    মিডফিল্ড
    সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া (সাইফ স্পোর্টিং), রবিউল হাসান (আরামবাগ কেসি) , মাসুক মিয়া জনি  (বসুন্ধরা কিংস), মামুনুল ইসলাম (আবাহনী), মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), আরিফুর রহমান (আরামবাগ), বিপলু আহমেদ (শেখ রাসেল), তৈহিদুল আলম সবুজ (বসুন্ধরা কিংস) 
    ফরোয়ার্ড
    নাবিব নেওয়াজ জীবন (আবাহনী), মাহবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস), মতিন মিয়া (বসুন্ধরা কিংস), সাদউদ্দিন (আবাহনী) ও জুয়েল রানা (আবাহনী)