• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ইউনাইটেডে স্ট্রাইকারের প্রয়োজনীয়তা স্বীকার করলেন সোলশার

    মৌসুমের প্রায় দুই মাস পেরিয়ে গেছে। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার সেরা দশে নেই ম্যানচেস্টার ইউনাইটেড। এমন অবস্থায় আজ আর্সেনালের বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচে মাঠে নামবে ওলে গানার সোলশারের দল। ম্যাচের আগে সোলশার বলছেন, কোচ হিসেবে নিজেকে নিয়ে কোনো সন্দেহ নেই তার, নেই আত্মবিশ্বাসের ঘাটতিও। দলের অবস্থার পরিবর্তন ঘটাতে অবশ্য একজন স্ট্রাইকারের দরকার, সোলশার মানছেন এটাও। 

    গত মার্চে স্থায়ীভাবে ইউনাইটেডের দায়িত্ব নেওয়ার পর ১৮ ম্যাচে সোলশারের জয় মাত্র পাঁচটিতে। এই মৌসুমে ছয় ম্যাচে তাদের জয় মাত্র দুটিতে। বাকি চার ম্যাচের দুটিতে হার, দুটি ড্র। প্রথম ম্যাচে চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে মৌসুমের শুরুটা দারুণ করেছিল ইউনাইটেড। তবে ওই ম্যাচের পর এখন পর্যন্ত কোনো লিগের ম্যাচে এক গোলের বেশি করতে পারেনি তারা। 

    দলের তরুণদের দিকেই তাকিয়ে সোলশার

     

    দলের এমন হালেও আত্মবিশ্বাসের অভাবে ভুগছেন না সোলশার, ‘আমি নিজেকে নিয়ে সন্দেহ করছি না। নিজেই যদি নিজেকে নিয়ে এমনটা ভাবি, তাহলে অন্যরাও তো একইরকম ভাববে! ম্যাচ নিয়ে অনেক আলোচনা হয় আমাদের মাঝে। আমরা যা করছি সেটার ওপর আমাদের বিশ্বাস আছে।’ 

    ইউনাইটেড ছেড়ে ইন্টারে চলে গেছেন দলের দুই ফরোয়ার্ড রোমেলু লুকাকু ও অ্যালেক্সিস সানচেজ। তাদের দুইজনের জায়গায় নতুন কাউকে নেয়নি ইউনাইটেড। শেষ ১৮ ম্যাচে ইউনাইটেড গোল করেছে মাত্র ১৭টি। 

    দলের একজন নতুন স্ট্রাইকার দরকার, মানছেন সোলশারও, ‘লুকাকু-সানচেজ চলে গেছে। এটা বুঝার জন্য বিজ্ঞানী হতে হয় না যে আমাদের একজন ফরোয়ার্ড লাগবে। পরের দলবদলের মৌসুমে আমরা এমন কাউকে খুঁজব যে গোল করতে পারে। অনেক স্ট্রাইকারই ছিল বাজারে, কিন্তু আমরা যাকে চাইছিলাম সেরকম কাউকে পাইনি। সেরকম কাউকে পেলে আমরা অবশ্যই দলে ভেড়াবো।’