• বাংলাদেশের ভারত সফর
  • " />

     

    বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না কোহলি?

    বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য এখনও দল ঘোষণা করেনি ভারত। তবে আইএনএসের বরাত দিয়ে ভারতের গণমাধ্যম জানাচ্ছে, সেই দলে থাকছেন না অধিনায়ক বিরাট কোহলি। টানা খেলার পর কোহলি টি-টোয়েন্টিতে বিশ্রামে যাচ্ছেন বলেই জানাচ্ছে ভারতের দলের একটি সূত্র। তবে দুই টেস্ট সিরিজেই আবার ফেরার কথা ভারত অধিনায়কের।

    বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল ভারত। এখন দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলছে। তার পরেই আবার শুরু বাংলাদেশের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ। সব মিলে দম ফেলার ফুরসত নেই বললেই চলে। টি-টোয়েন্টি সিরিজে তাই কোহলিকে একটু টানা খেলার ধকল থেকে মুক্তি দেওয়ার ভাবনা আছে বিসিসিআইয়ের। তার বদলে টস করতে নামার কথা রোহিত শর্মার, গত বছরের এশিয়া কাপেও কোহলির জায়গায় নেতৃত্ব দিয়েছিলেন ভারতকে।

    সবকিছু ঠিক থাকলে ২৪ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের দল ঘোষণা করার কথা। তার আগে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন বিসিসিআইয়ের নতুন প্রধান সৌরভ গাঙ্গুলী। মহেন্দ্র সিং ধোনিকে রাখা নিয়ে কথা বলবেন গাঙ্গুলী। গত বিশ্বকাপের পরেই ‘বিশ্রামে’ আছেন ধোনি, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও দলের বাইরে ছিলেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজে শেষবারের মতো ভারতের জার্সি গায়ে খেলতে নামবেন বলে জোর গুঞ্জন আছে ভারতের গণমাধ্যমে। 

    ৩ নভেম্বর দিল্লীতে, ৭ নভেম্বর রাজকোটে ও ১০ নভেম্বর রাজকোটে হবে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ।